যশোরে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন

0
319

ক্রীড়া প্রতিবেদক : যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বুধবার সকালে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। বেলা ১১টায় বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন পুলিশের খুলনা রেঞ্জের উপমহা পুলিশ পরির্দশক ড. খন্দকার মহিদ উদ্দিন।
উদ্বোধনী সভায় প্রধান অতিথি ড. খন্দকার মহিউদ্দিন বলেন, জাতীয় খেলাটি কাঙ্খিত লক্ষ্যে পৌছতে পারেনি। এটা আমাদের আদি স্বত্তার সাথে জড়িত। খেলাটির জন্য খুববেশি খরচ হয় না কিন্তু মানুষ খুব উপভোগ করতে পারে। ফলে হারানো গৌরব উদ্ধারের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
জেলা পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবীরসহ সরকারি কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে খুলনা জেলা ও চুয়াডাঙ্গা জেলার পুরুষ দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার পুরুষ ও নারী দল অংশ নিচ্ছে। আগামী ২২ মার্চ ফাইনাল খেলার মধ্য দিয়ে বিভাগীয় পর্যায়ের খেলা শেষ হবে। বিজয়ী দুই দলকে এক লাখ টাকা করে পুরষ্কার দেয়া হবে এবং বিজয়ীরা ঢাকায় মূল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন।