যশোরে বাইসাইকেল চোর চক্রের সক্রিয় তিন সদস্য গ্রেফতার চুরিকৃত ১১টি বাইসাইকেল উদ্ধার

0
370

বিশেষ প্রতিনিধি : যশোরে সাইকেল চোর সিন্ডিকেটের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরিকৃত ১১টি বাইসাইকেল উদ্ধার করা হয়েছে। যশোরে অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বুধবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। আটক তিন চোর হচ্ছে, যশোর শহরের পুরাতন কসবা এলাকার চানমিয়ার ছেলে সবুজ ,সদর উপজেলার নরেন্দ্রপুর পূর্বপাড়ার নওয়াব আলীর ছেলে ওয়াদুদ দফাদার ও একই উপজেলার আবাদ কচুয়ার আব্দুল মালেক মোল্যার ছেলে হাসানুর রহমান।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম আরো জানান, যশোর বাঘারপাড়া উপজেলার জয়নগর গ্রামের আব্দুল গফ্ফার মোল্যার ছেলে রিফাত হোসেন মুন্না ১১ জানুয়ারী শনিবার রংয়ের লেবার হিসেবে যশোর ডিসি অফিসে কাজ করতে আসে। তার ও সহযোগী একই গ্রামের আন্তাজ আলী সরদারের ছেলে আসিদুল ইসলামের দু’টি বাই সাইকেল ডিসি অফিসের দক্ষিণপাশে গাড়ি রাখার গ্যারেজের মধ্যে রেখে রংয়ের কাজ করতে থাকে। শনিবার অফিস বন্ধ থাকার গ্যারেজের মধ্যে অন্য কোন গাড়ি ছিল না। দুপুরে খাওয়ার জন্য নিচে নামলে তারা সাইকেল দু’টি দেখতে নাে পেয়ে তাদের ঠিকাদারগনকে বলেন। ঠিকাদারগন অতিরিক্ত জেলা প্রশাসককে বিষয়টি জানান। পরবর্তীতে ওই স্থান থেকে ইতোপূর্বে অনেকগুলো সাইকেল চুরি হয়েছে বলে সে জানতে পারে। এ ঘটনায় মঙ্গলবার কোতয়ালি মডেল থানায় মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পান জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ। ডিবি পুলিশ জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন স্থানে স্থাপনকৃত সিসি টিভির মাধ্যমে ঘটনার দিন দেখেন চুরি যাওয়া বাইসাইকেল গুলি কারা চুরি করে নিয়ে গেছে। সিসি টিভির ফুটেজ দেখে রিফাত হোসেন মুন্না ও তার সহযোগী আসিদুল ইসলাম চিনতে পারেন এমন অভিযোগ তুলে কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা চোরদের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।ধারনা ডিবি পুলিশকে দেয়। ডিবি পুলিশ তাদের দেওয়া তথ্য মতে অভিযান চালিয়ে
মঙ্গলবার বাই সাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য সবুজ ও ওয়াদুদ দফাদারকে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক সহযোগী হাসানুর রহমানকে গ্রেফতার করে। এসময় হাসানুর রহমানের বাড়ি হতে চুরিকৃত ১১টি বাই সাইকেল উদ্ধার করে। সংবাদ সম্মেলনে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মারুফ আহমেদ সহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও উপস্থিত ছিলেন।