যশোরে বেসিক ব্যাংকে গ্রাহকের মানহানি ॥ মামলার প্রস্তুতি

0
459

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর শহরের বেসিক ব্যাংকের এম কে রোড শাখার ক্যাশিয়াররা কয়েল ও ছোট টাকার নোট নিয়ে গেলে দুব্যবহারসহ অসৌজন্যমূলক আচারণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। দিনের পর দিন ব্যাংকের ক্যাশিয়ার গ্রাহকের মানহানি করে চলেছেন। এক্ষেত্রে ব্যাংকের সিসি পার্টি ও মহিলাদেরকে বাদ দিচ্ছে না।

অভিযোগে জানা গেছে, শনিবার বেসিক ব্যাংকের এমকে রোড শাখা খোলা ছিল। বেলা ১১টার দিকে সালাম নামে এক ব্যক্তি ব্যাংকে টাকা জমা দিতে যায়। ১০ টাকার কয়েকটি বা-েল এবং ২০ টাকার বা-েলগুলি ক্যাশিয়ার মহিউদ্দিনের সামনে রাখলে তিনি তেলে বেগুনে জ¦লে উঠেন। এসময় তিনি নানা কথা শুনিয়ে দেন সালামকে। এর আগে ব্যাংকের সিসি পার্টি শহরের একজন ব্যবসায়ী ১০ টাকার নোট নিয়ে প্রায় ১লাখ টাকা জমা দিতে যান। এসময় মহিউদ্দিন তাকে অসৌজন্যমূলক আচারণ করে বলেন ‘উনি তো অষ্ট ধাতুর লোক’ যা দিচ্ছে তা জমা নিতে হবে।
একই অভিযোগ করেন বেজপাড়ার জনৈক স্কুল শিক্ষিকা। গত সপ্তাহে তিনি ছোট নোট ও কয়েল জমা দিতে গেলে মহিউদ্দিন তার সাথে দুব্যবহার করেন।
এদিকে গ্রাহককে মানহানি, অসৌজন্যমূলক ব্যবহার করায় বেসিক ব্যাংকের ক্যাশিয়ারদের বিরুদ্ধে আইনের আশ্রয় নিতে যাচ্ছে। এ ব্যাপারে কথা হয় বিশিষ্ট আইনজীবি কোমল কুমার চৌধুরী ও মঈনুল ইসলাম ময়নার সাথে। তিনি গ্রাহকের মানহানি ঘটনায় আদালতে আশ্রয় নেয়ার ব্যাপারে সত্যতা নিশ্চিত করে বলেছেন, ৫০০ এবং ৫০১ ধারায় ব্যাংকের ওই সব অফিসারদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।
এ ব্যাপারে ব্যাংকের ম্যানেজার গহর আলী খান ছুটিতে থাকায় কথাবলা সম্ভব হয়নি। এসময় সহকারি ম্যানেজার সামায়িক দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার মোহাম্মদ রেজাউল করিম বলেন, ক্যাশের পাশে আমার টেবিল। আমার সামনে এ রকম কোন ঘটনা ঘটেনি। আর সিসি পার্টি আমার। তার সাথে এ রকম কোন ঘটনা ঘটলে আগে আমি জানব। সাংবাদিকদের জানার কথা নয়। বিষয়টি আমি দেখছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here