যশোরে ভার্চুয়াল সিস্টেমে প্রথম দিনে ৮৩ জনের জামিন মঞ্জুর

0
290

নিজস্ব প্রতিবেদক : যশোরে ভার্চুয়াল সিস্টেমে ৮৩ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে জেলা ও দায়রা জজ আদালত থেকে ৩৬ ও জুডিসিয়াল আদালত থকে ২৯ জামিন পেয়েছে। গতকাল জজ আদালতে ৬০ জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৯ জনের জামিন মঞ্জুর হয়।
আদালত সূত্র জানা গেছে, যশোর জেলা ও দায়রা জজ আদালতে প্রথম দিনে অনলাইনে ৬০ টি মামলায় জামিনের আবেদেন করেন আইনজীবীরা। তার মধ্যে ৫০ টি মামলায় শুনানী হয়েছে। জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিল ভার্চুয়াল সিস্টেমে শুনানী শেষে ৩৫ মামলায় ৩৬ জনের জামিন মঞ্জুর করেন। এছাড়া স্পেশাল জজ আদালতে ৩টি মামলার জামিনের দরখান্ত করা হয়। বিচারক মোহাম্মদ শামসুল হক দুই মামলায় দুইজনের জামিন মঞ্জুর করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে ৮ টি আবেদনের প্রেক্ষিতে বিচারক টিএম মুসা ৬ মামলায় ৬ জনের জামিন মঞ্জুর করেন। নারী ও শিশু নির্যাতন দম ট্রাইবুনাল-২ আদালতে ১৩ টি মামলার আবেদনে বিচারক মাহমুদা খাতুন ১০ মামলার শুনানী শেষে ১০ জনের জামিন মঞ্জুর করেন।
এ ছাড়া যশোর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১৬০ টি মামলায় জামিনের আবেদন করা হয়। এরমধ্যে ৫৮ টি মামলায় শুনানী হয়েছে। এরমধ্যে ২৬ মামলায় ২৯ জনের জামিন মঞ্জুর করা হয়। একই সাথে ৩২ মামলার জামিন না মঞ্জুর করে আদালত। প্রথমদিন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদত হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন ভার্চুয়াল কোর্টের বিচারকার্জ পরিচালনা করেন।