যশোরে মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
414

বিশেষ প্রতিনিধি : মাদককে না বলি সামাজিক সচেতনতা বৃদ্ধি করি স্লোগানকে সামনে রেখে যশোরে মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের আয়োজনে, ইয়াং বাংলা ও স্বপ্নদেখো’র সহযোগিতায় বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেট স্কুল অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বর্তমান যুব সমাজকে মাদকের নির্মম ও ভয়ানক ছোঁবল থেকে বাঁচাতে ও মাদক থেকে যুব সমাজকে দূরে রাখার প্রত্যয়ে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৫০ জন শিক্ষার্থীর অংশ গ্রহণকরে। প্রতিযোগীরা মাদককে নাবলি, সামাজিক সচেতনতা বৃদ্ধি করি শীর্ষক একক বিতর্ক, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়।
প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত আলোচনা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যশোরের অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল বলেন, মাদক আমাদের জাতীয় জীবনের সমস্যা গুলোর মধ্য অন্যতম একটি। মাদকাসক্ত সমাজ জাতীর পঙ্গুত্ব বরণের অন্যতম একটি কারণ। আমাদের সমাজের এই পঙ্গত্বের শিকল থেকে মুক্তি লাভের জন্য আমাদের মাদক থেকে দূরে থাকা প্রয়োজন। এসময়ে তিনি মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের উদ্যোগকে সাধুবাদ জানান।
এতে বিশেষঅতিথি ছিলেন, যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ মোদাচ্ছের হোসেন ও বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নেরসদস্য প্রণব দাস। সভাপতিত্ব করেন-মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান জহির ইকবাল নান্নু।
প্রতিযোগিতায় বিচারক ম-লীর দায়িত্ব পালন করেন আফরোজা খাতুন বকুল, বায়জিদ মাহামুদ অভি ও আজহার গাজী আর্জু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের কো- চেয়ারম্যান সুমন হোসেন জিনো ও সদস্য সুমনা ইসলাম। প্রতিযোগিতা শেষেশিক্ষার্থীদেরমাঝেপুরস্কার বিতরণকরেন অতিথিবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here