যশোরে মায়ের যৌতুক লালসার বলি হলেন মেয়ে ফারহানা আক্তার মিতু।। স্বজনদের অভিযোগ

0
500

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোরে সদর উপজেলার নোঙরপুর গ্রামের মিয়া রাজ বিশ্বাসের মেয়ে ও ঝিনাইদহ জেলা সদরের কালিকাপুর গ্রামের ওহেদ মন্ডলের ছেলে সজল মণ্ডলের স্ত্রী ফারজানা আক্তার মিতু (২০) নামে এক গৃহবধূর রহস্যজনক ভাবে গলায় ফাস দিয়ে মৃত্যু হয়েছে।
বুধবার সন্ধারাতের দিকে যশোর সদর উপজেলার লেবুতলা ইউনিয়নের আন্দলপুতা গ্রামে মিতুর নানা মশিয়ারের বাড়িতে ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে বৃহহস্পতিবার সকালে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করেছে।

স্বজনদের অভিযোগ, নিজ মা যৌতুক লালসায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে পরে লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন।

হাসপাতালে দাদা হাসান আলী বিশ্বাস ও শ্বশুর ওহেদ মণ্ডল জানান, মিতুর মা বিউটি বেগমের একাধীক বিয়ে। প্রত্যেক স্বামির কাছথেকে মামলার মাধ্যমে অনেক টাকা হাতিয়েছে। এটা তার ব্যবসা। তার আগের ঘরের একটি মেয়ে আছে। সেই মেয়েকে তিনি এই পর্যন্ত তিনবার বিয়ে দিয়েছেন। প্রত্যেক জামাই পক্ষের কাছ থেকে মামলা দেখিয়ে এপর্যন্ত কাবিনের অনেক টাকা হাতিয়ে নিয়েছেন। আট মাস আগে মিতুর মা বিউটি বেগম গোপনে সজলের সঙ্গে মিতুর বিয়ে দেন দেড় লক্ষ টাকা কাবিনে। মিতু ও সজলের দাম্পত্য জীবন খুব ভালো কাটছিল। গত শুক্রবার বিউটি বেগম মেয়ে মিতুর শ্বশুরবাড়ি গিয়ে তাকে নিয়ে তার নানা মশিয়ারের বাড়িতে আসেন। সেখানে মিতুকে তার স্বামীর সংসার ভাঙতে চাপ দেন। মিতু রাজি না হওয়ায় বুধবার সন্ধারতে তাকে প্রথমে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে ঘটনা ধামাচাপা দিতে লাশের গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন বলে মিতুর স্বামি স্বজনেরা হাসপাতালে দাবি জানান। তবে অভিযুক্ত মা বিউটি বেগমকে হাসপাতালে পাওয়া যাই নাই।

খবর পেয়ে শালতা ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মাসুম বিল্লাহ ঘটনাস্হলে যান। তিনি বলেন আমি ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছি। এটা হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত কিছুই বলা সম্ভব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here