যশোরে মুসলিম এইড’র উদ্যোগে দরিদ্র এতিম শিশুদের মধ্যে খাসির গোস্ত বিতরণ

0
315

প্রেস বিজ্ঞপ্তি : মুসলিম এইড ইউকে বাংলাদেশ ফিল্ড অফিসের আর্থিক সহযোগিতায় আজ মঙ্গলবার সকালে যশোরে এ্যানিমেইল সেক্রেফাইজ প্রোগ্রাম কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। এ উপলক্ষ্যে যশোর সদর উপজেলার পাঁচবাড়িয়া গার্লস স্কুল ও পাঁচবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক যৌথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ ইব্রাহিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মুসলিম এইড ইন্সটিটিউট অব টেকনোলজি যশোর ক্যাম্পাসের অধ্যক্ষ প্রকৌশলী আরিফ নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক ও আফিল গ্রুপের পরিচালক মাহবুব আলম লাভলু। এছাড়া পাঁচবাড়িয়া গার্লস হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবু তালেব ও প্রধান শিক্ষক আবু তাহের অনুষ্ঠানে বক্তৃতা করেন।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বর্তমান সমাজে ভালো মানুষের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। অসুস্থ্য প্রতিযোগিতায় মত্ত হয়ে মানুষ তার মনুষত্ব বোধ বিসর্জন দিচ্ছে। সমাজ কলুসিত হচ্ছে। মানুষ মানুষের শত্রুতে পরিণত হচ্ছে। সেই সমাজ ব্যবস্থায় মুসলিম এইড আর্তমানবতার সেবায় যেভাবে এগিয়ে আসছে তা সকলের জন্য অনুকরনীয় দৃষ্টান্ত হতে পারে। এই পশু কোরবানীকে শুধু গোস্ত বিতরণের অনুষ্ঠান হিসেবে দেখলে চলবে না। এটাকে সেক্রিফাইজের একটা বড় উদাহরণ হিসেবে নিয়ে আমাদের বাস্তব জীবনে তা প্রয়োগ করতে হবে। অসুস্থ্য প্রতিযোগিতা পরিহার করে অপরের কল্যানে নিজেকে বিলিয়ে দিতে পারলেই মানব জন্ম স্বার্থক হবে। তিনি এই ধরনের সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড সম্পন্ন করার জন্য মুসলিম এইড কর্তৃপক্ষ বিশেষ করে যশোর মুসলিম এইড ইন্সটিটিউট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
পরে প্রধান অতিথিসহ উপস্থিত অন্যান্য অতিথিরা স্কুলের এতিম, হত দরিদ্র গরিব শিক্ষার্থীদের মধ্যে খাসির গোস্ত বিরতণ করেন।
এছাড়া শ্যামনগর দারুল কোরান ফোরকানিয়া এতিম হেফজখানা ও সমাজ কল্যান সংস্থার শিশুদের মধ্যে খাসির গোস্ত বিতরণ করা হয়। এসময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ¦ লিয়াকত আলী, মুফতি আব্দুর রশীর, অধ্যাপক মশিউল আযম, শিক্ষক নজরুল ইসলাম,নাজমুল হুদা, আব্দুল মতিন, নাজমুল হোসেন ও আশিফ উল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।