যশোরে মোটরপার্টস ব্যবসায়ী সাফা হত্যার ভাড়াটে দুইখুনী চাকুসহ আটক

0
458

বিশেষ প্রতিনিধি : যশোরে মোটর পার্টস ব্যবসায়ী মহিদুল ইসলাম সাফা হত্যার সাথে জড়িত খুনী রানা মোল্যা ও রাকিব নামে দুই জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। রবিবার রাতে শহরের শংকরপুরের ছোটনের মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক রানা মোল্লা ওই এলাকার আকরাম মোল্লার ছেলে এবং রাকিব একই এলাকার লিটন বাবুর ছেলে।
যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মনির উজ জামান দাবি করছে, তারা ২ লাখ টাকার চুক্তিতে ব্যবসায়ী সাফাকে ছুরিকাঘাত করে হত্যা করে। প্রাথমিকভাবে বিষয়টি তারা স্বীকার করেছে। সোমবার দুপুরে যশোর ডিবি পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়েছে।
যশোর ডিবি পুলিশের ওসি মনির উজ জামান সংবাদ সম্মেলনে বলেন, ঘটনাস্থল মুজিব সড়কের বিভিন্ন প্রতিষ্ঠানের ভিডিও ফুটেজে দেখা গেছে, সাদা ও লাল রঙের শার্ট পরিহিত দুই যুবক সাফাকে পিছন থেকে চাকু মারে। তিনি পড়ে গেলে ওই দুই যুবক দ্রুত সটকে পড়ে। ফুটেজের সূত্র ধরে সাদা শার্ট পরিহিত রানাকে রোববার রাতে শহরের ছোটনের মোড় এলাকা থেকে আটক করা হয়। এ সসময় তার সহযোগী একই এলাকার লিটন বাবুর ছেলে রাকিবকেও আটক করা হয়। আটকের পর তাদের স্বীকারোক্তিতে রক্ত মাখা চাকু ও শার্ট শহরের গাড়ী খানা সড়কের একটি নির্বাচনী কার্যালয়ের পিছনে ইটের মধ্যে থেকে উদ্বার করা হয়েছে। গ্রেফতারকৃতরা পুলিশের কাছে ও আদালতে ১৬৪ ধারায় স্বীকার করা কথা জানিয়েছেন। তিনি আরো জানান, ভাড়াটে খুনী হিসেবে তারা এই কাজের জন্য দু’লাখ টাকার চুক্তি হয়। তবে এখনো পর্যন্ত তারা মাত্র ২০ হাজার টাকা হাতে পেয়েছে। তবে যারা সাফাকে হত্যা করিয়েছে তদন্তর স্বার্থে পুলিশ তাদের পরিচয় এখন জানায়নি। উল্লেখ্য, গত ১ জানুয়ারি সন্ধ্যায় শহরের মুজিব সড়কের ইদগাহ মোড়ের মাসুদ কম্পিটার দোকানের সামনে থেকে মোটর পার্টস ব্যবসায়ী মহিদুল ইসলাম সাফাকে গলায় ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা। স্থানীয়রা তাকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার সাফাকে মৃত ঘোষণা করে। এঘটনায় যশোর কোতয়ালি থানায় একটি হত্যা মামলা হয়। যার নম্বর ২। ধারা ৩০২/৩৪ পেনাল কোড। প্রথম পর্যায় মামলাটি কোতয়ালি মডেল থানার এসআই তারেক মোহাম্মদ নাহিয়ানকে তদন্তর দায়িত্ব দিলেও তিনি হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারের ব্যর্থ হলে মামলাটি জেলা গোয়েন্দা শাখায় হস্তান্তর হয়। জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র অফিসার ইনচার্জ মনির উজ জামানের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামীম হোসেন,এসআই মফিজুল ইসলামসহ একদল পুলিশ ব্যাপক অনুসন্ধ্যান চালিয়ে হত্যাকান্ডের সাথে জড়িত ভাড়াটে দুই খুনীকে গ্রেফতার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here