যশোরে সানি হত্যা মামলার প্রধান আসামী নয়ন গ্রেফতার বোমা হামলার ঘটনায় ৭ জনের বিরুদ্ধে নয়নের স্ত্রী মামলা

0
473

বিশেষ প্রতিনিধি : যশোর শংকরপুরে সন্ধ্যারাতে সানি হত্যা কান্ডের সাথে জড়িত এজাহার নামীয় প্রধান আসামী নয়নকে পুলিশ শহরের বকচরের একটি হাসপাতাল থেকে গ্রেফতার করেছে। পরে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। অপর দিকে, শাহেদ হোসেন ওরফে নয়নের উপর বোমা নিক্ষেপ মামলায় এজাহার নামীয় আসামী আনন্দ কুমার রায়কে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করেছে মামলার তদন্তকারী কর্মকর্তা।
যশোর শহরের শংকরপুরের সোহেল হোসেনের স্ত্রী ও মৃত মশিয়ার রহমান ওরফে ধনুর মেয়ে সম্পা খাতুনের দায়ের করা ছোট ভাই সানি (২৫) হত্যা মামলায় এজাহার নামীয় প্রধান আসামী নয়নকে বৃহস্পতিবার বিকেলে পুলিশ গ্রেফতার করেছে। নিহত সানির বড় বোমা সম্পা খাতুনের দায়ের করা মামলায় আসামী করা হয়েছে,শহরের শংকরপুর ইসহাক সড়কের ফারুক হোসেনের ছেলে নয়ন,একই এলাকার দেলোয়ার হোসেন দুলালের ছেলে শোভন,তকব্বর শেখের ছেলে মতিয়ার রহমান মতি,সন্যাসী দিঘীর পাড়ের ওয়াজেদ দফাদারের ছেলে হাফিজ,শংকরপুরের শাহাজান মিস্ত্রীর ছেলে শান্ত,শংকপুর ইসাহক সড়কের আলমগীর শেখের ছেলে ভূট্ট,শংকরপুর মেডিকেল পাড়ার মিন্টুর ছেলে টুটুল ও বেজপাড়া কবরস্থান রোডের জামালের ছেলে ভূসি সুমনসহ অজ্ঞাতনামা ৪/৫জন। সানির বড় বোন দায়েরকৃত এজাহারে উল্লেখ করেছেন,তার ভাই মুরগীর ফার্মের সামনে একটি প্লাস্টিক কারখানায় কাজ করতেন। আসামীরা এলাকা নানা অপকর্ম কান্ড করে বেড়ানোর কারনে কেউ মুখ খুলতে সাহস পায়না। এলাকায় সামাজিক অবস্থান নিয়ে আসামীদের সাথে সানির পুর্ব শত্রুতা চলে আসছিল। মঙ্গলবার সন্ধ্যায় সানি বাড়ি হতে তার মা মমতাজ বেগমের কাছে খুলনায় উদ্দেশ্যে রওয়ানা হয়। সন্ধ্যা সাড়ে ৭ টায় শংকরপুর বাস টার্মিনাল এলাকায় পৌছালে উক্ত আসামীরা পূর্ব শত্রুতার কারনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এসময় সানির চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে আসামীরা দু’টি বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় সানিকে যশোর ২৫০ জেনারেল হাসপাতালে আনা হলে মারা যায়। সানি হত্যা মামলার প্রধান আসামী নয়নকে বৃহস্পতিবার বিকেলে শহরের বকচর এলাকায় থেকে পুলিশ গ্রেফতার করে। পরে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়।
অপরদিকে, শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার শাহেদ হোসেন ওরফে নয়নের স্ত্রী আরিফা সুলতানা বাদি হয়ে কোতয়ালি মডেল থানায় স্বামী শাহেদ হোসেন ওরফে নয়নের উপর বোমা নিক্ষেপের ঘটনায় ৭ জনকে আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দিয়েছে। মামলার আসামীরা হচ্ছে,শহরের শংকরপুর গোলপাতা মসজিদের পাশে^ আনোয়ার কুলির ছেলে ডাবলু, গোলাম মোস্তফার ছেলে মিশ্র,শংকরপুর বটতলা মোড়ের আনিচের ছেলে জিতু,আশ্রম রোডের শেখ ফয়েজ উদ্দিনের ছেলে ডেঞ্জার সোহাগ,চাঁচড়া সন্যাসী দিঘীর পাড়ের অশোক ঘোষের ছেলে আনন্দ,শংকরপুর বটতলার মোড়ের হানিফের ছেলে মন্টু,শংকরপুর গোলপাতা মসজিদের পাশে আনোয়ার কুলির ছেলে সিদ্দিকসহ অজ্ঞাতনামা ৩/৪জন। আরিফা সুলতানা তার দায়েরকরা মামলায় বলেছেন,তার স্বামী শাহেদ হোসেন ওরফে নয়ন মাছের চাষাবাদ করার জন্য পুকুর লিজ নিয়ে প্রস্তুত করছিল। গত মঙ্গলবার সন্ধ্যায় সে শংকরপুর টার্মিনালের পূর্ব পাশে মোবারককাটি এলাকায় মাছের ঘের প্রস্তুতের জন্য সেচ দিয়ে মোটর সাইকেল যোগে সহযোগী হাফিজ,সুমন,তপনের সাথে বাড়ি ফিরছিল। এ সময় হঠাৎ উক্ত আসামীরা নয়নকে উদ্দেশ্যে করে ২টি বোমা নিক্ষেপ করে। বোমায় নয়ন পরে গিয়ে গুরুতর আহত হয়। নয়নের সহযোগী হাফিজ,সুমন ও তপন এগিয়ে আসলে আসামীরা দৌড়ে পালিয়ে যায়। নয়নকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করার পর তাকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক ঢাকায় রেফার্ড করেন। আরিফা সুলতানার দায়ের করা এজাহার পুলিশ বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হিসেবে নথিভূক্ত করেন। আরিফা সুলতানার দায়ের করা মামলায় মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক হুমায়ন কবির অশোক ঘোষকে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here