যশোরে সাবেক সভাপতির বিরুদ্ধে মাদ্রাসার জমি দখল চক্রান্তের অভিযোগ

0
272

নিজস্ব প্রতিবেদক : যশোরের সিঙ্গিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার জমি দখল চক্রান্তের অভিযোগ উঠেছে সাবেক সভাপতি কওসার আলী ও নূর মোহাম্মদের বিরুদ্ধে। স্থানীয় দুইটি ধর্মীয় প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে এই চক্রান্ত লিপ্ত হয়েছেন তারা। এছাড়া তারা মাদ্রাসাটির এমপিও বাতিলের জন্য বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন। তাদের এই অপতৎপরতার বিরোধিতা করায় মাদ্রাসাটির বর্তমান সভাপতি লাবুয়াল হক রিপনের বিরুদ্ধে নানা কুংসা রটানো হচ্ছে।

আজ মঙ্গলবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এমন দাবি করেছেন সিঙ্গিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুল হান্নান। সামাজিক প্রতিষ্ঠানটি রক্ষার জন্য সংবাদ সম্মেলন থেকে তিনি প্রশাসনসহ স্থানীয় মুসল্লিদের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাড়ে ১৩ শতক জমির উপর ১৯৫৭ সালে প্রতিষ্ঠিত হয় সিঙ্গিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা। চারজন এই জমি দান করেন। কিন্তু সর্বশেষ হাল রেকর্ডের সময় মাদ্রাসারটির তৎকালীন সভাপতি নূর মোহাম্মদ ও কাওসার আলী চক্রান্ত করে মাদ্রাসার জমি অন্য দুইটি প্রতিষ্ঠানের নামে রেকর্ড করেন। আর মাদ্রাসার নামে রেকর্ড করা হয় মাত্র ৭ শতক জমি। বর্তমানে মাদ্রাসায় তিনশতাধিক শিক্ষার্থী অধ্যায়নরত। এজন্য শ্রেণিকক্ষ সংকটের কারণে মাঠের পাশে নতুন একটি টিনশেড ঘর করা হয়েছে। এই ঘরটিকে ইস্যু করে কওসার আলী ও নূর মোহাম্মদ বিভিন্নভাবে শিক্ষার পরিবেশ বিগ্ন ঘটাচ্ছেন। হাল রেকর্ড অনুযায়ী তারা মাদ্রাসার জমি নিয়ে নিতে চান। এর বিরোধীতা করে বর্তমান সভাপতি আদালতের দারস্থ হয়েছেন। এজন্য গত রবিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মাদ্রাসাটির শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে অসত্য তথ্য দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলন থেকে মাদ্রাসার বিরুদ্ধে চক্রান্তের অংশ হিসেবে সংবাদ সম্মেলনে মিথ্য তথ্য সরবরাহ করার প্রতিবাদ জানানো হয়। একই সাথে মাদ্রাসার জমি রক্ষা ও শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে প্রশাসনের হস্তক্ষেপ ও স্থানীয়দের মহযোগিতা কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাদ্রাসাটির সুপার আব্দুল হান্নান। এসময় মাদ্রাসাটির সভাপতি লাবুয়াল হক রিপন, সহকারী সুপার শহিদুল ইসলাম, বানিয়ারগাতি মহিলা মডেল মাদ্রাসার সভাপতি রেজাউল ইসলাম, সিঙ্গিয়া হাফেজিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আবু তাহের, আব্দুল কুদ্দুস, আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here