যশোরে স্টুডেন্ট কাবিনেট নির্বাচনের ফলাফল

0
308

রুহল আমিন : উৎসব ও উদ্দীপনার মধ্য দিয়ে যশোরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন স্কুলে স্টুডেন্ট কেবিনেটের নির্বাচন সম্পন্ন হয়েছে।

আজ শনিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলেছে। তারপর ভোট গণনা হয়। ভোট চলাকালে জিলা স্কুলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। শিক্ষকদের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত প্রতিক্লাসে ১ জন করে ৫ জন নির্বাচিত হয়। ভোটের ভিত্তিতে কেবিনেটে আরো ৩ জন যোগ হয়। পরবর্তীতে কেবিনেটের সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী একজন মূল নেতৃত্বে থাকবেন ও বাকিদের দায়িত্ব বণ্টন করে দেয়া হবে।

যশোর জিলা স্কুল:

যশোর জিলা স্কুলে দিবা ও প্রভাতী শাখায় প্রায় ১ হাজারের কাছাকাছি ভোট পড়েছে। ভোটার ১ হাজার ২৬০ জন। ১৬ টি পদের বিপরীতে ৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছে।

দিবা শাখায় নির্বাচিত হয়েছে ১০ম শ্রেণির আর রহমান আরাত, ৯ম শ্রেণির সিহাব সাহারাব স্বাধ, ৬ষ্ঠ শ্রেণির শাহারিয়ার সাজিম, ১০ম শ্রেণির নাহিদ হাসান, ৯ম শ্রেণির আর রহমান আরশ, ৮ম শ্রেণির রেদোয়ান রাফসান সানভি, ৭ম শ্রেণির এ এম সাব্বির ও ৬ষ্ঠ শ্রেণির এসএম মায়াজুল ইসলাম।

প্রভাতী শাখায় নির্বাচিত হয়েছে ১০ম শ্রেণির নাঈম হাসান ও রহমান আত্তিসো হাসান, ৯ম শ্রেণির শাহারিয়ার রশিদ মাহিম, ১০ম শ্রেণির তাহসিন যুবায়ের, ৯ম শ্রেণির প্রিতম কুমার, ৮ম শ্রেণির আল আমিন জামান ফাহিম, ৭ম শ্রেণির সিয়াম হাসান ও ৬ষ্ঠ শ্রেণির এসএএম নাফিজুল আলম।

যশোর সরকারি বালিকা বিদ্যালয়:

যশোর সরকারি বালিকা বিদ্যালয়ে দিবা শাখায় নির্বাচিত হয়েছে ১০ম শ্রেণির সিজা খন্দকার, ৬ষ্ঠ শ্রেণির তাসনিম তাব্বাসসুম, ৮ম শ্রেণির পারমা শিকদার পাখি, ৭ম শ্রেণির সিলবিয়া খান শশী, ৬ষ্ঠ শ্রেণির জান্নাত তাবাসসুম মিলা, ৮ম শ্রেণির লুৎফুন্নেসা রোজনা, ৯ম শ্রেণির সুমাইয়া আক্তার ও ১০ম শ্রেণির আফসানা জান্নাত।

প্রভাতী শাখায় নির্বাচিত হয়েছে ১০ শ্রেণির শ্রাবন্তী বারই সুচি, ৭ম শ্রেণি তাসফিয়া জামান তাটিনী, ৯ম শ্রেণির মায়মুনা নাকিব রাইছা, ৮ম শ্রেণির মুহাসিনুল জান্নাত সাজিয়া, ৬ষ্ঠ শ্রেণির নাহলুমা নূরাইন প্রিয়ন্তি, ৯ম শ্রেণির মাহজাবিন আহসান আপ্সরা, ৮ম শ্রেণির তাসফিয়া রহমান ঐশি ও ৭ম শ্রেণির নাফিজা আলম নিলা।

পুলিশলাইন মাধ্যমিক বিদ্যালয়:

পুলিশলাইন মাধ্যমিক বিদ্যালয়ে ৮ টি পদের বিপরীতে ২০ জন প্রার্থী ছিল। ৫৬৫ ভোটারের মধ্যে ৫৫০ জন শিক্ষার্থী তাদের ভোট দিয়েছে। নিবাচিত হয়েছে ৯ম শ্রেণির মিরাজ বসু, ১০ম শ্রেণির রুবায়েত ইসলাম, ৬ষ্ঠ শ্রেণির সঞ্চারি দাস, ৮ম শ্রেণির স্বাগত বিশ্বাস ও নাজমুল ইসলাম, ৭ম শ্রেণির সঞ্চারি সাহা ও শ্রেষ্ঠা, ১০ শ্রেণির শেখ আফেফা হাবিব।

বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়:

বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৫৮৫ জন ভোটাধিকার প্রয়োগ করেছে। ভোটার ছিল ৭২৫ জন। এখানে ৮ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছে ১০ জন। নির্বাচিত হয়েছে ১০ম শ্রেণির মিরানা আফরোজ ও ইমন হোসেন, ৯ম শ্রেণির সোহানুজ্জামান ও জেসিকা রহমান, ৮ম শ্রেণির রেজওয়ানা আফরোজ প্রীতি, ৬ষ্ঠ শ্রেণির জুই আক্তার, ৭ম শ্রেণির লুনা খাতুন ও আজমীর হোসেন আজীম।

ইসলামীয়া বালিকা বিদ্যালয়:

ইসলামীয়া বালিকা বিদ্যালয়ে ২০০ ভোটারের ১৮৫ শিক্ষার্থী ভোট দিয়েছে। এখানে ৮ টি পদের জন্য ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। সম্মিলনী স্কুলে ৮ টি পদের বিপরীতে ১৪ জন প্রতিদ্বন্দ্বি ছিল। ৫২৮ ভোটারের মধ্যে ৫১০ জন ভোটধিকার প্রয়োগ করেছে। নিউটাউন বাদশা-ফয়সাল স্কুলে ৮ টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা ছিল। ৮৩০ ভোটারের মধ্যে ৭২০ জন ভোট দিয়েছে। নিউটাউন বালিকা বিদ্যালয়ে ৮টি পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা ছিল। ৪৬১ ভোটারের মধ্যে ৪০০ জন ভোট দিয়েছে।

জেলা শিক্ষা অফিসার এ এস এম আব্দুল খালেক বলেন, জেলায় ৫১০ টি স্কুলে ভোট গ্রহণ হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। মাওশির বিভাগীয় সহকারি পরিচালকের নেতৃত্বে তিনি শহরের অধিকাংশ স্কুল পরিদর্শন করেছেন। কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জিলা স্কুলে ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়টি তার জানা নেই। এ ধরণের কোন অভিযোগ আসেনি।