যশোরে ৫০ লাখ টাক মূক্তিপনের দাবিতে কলেজ ছাত্রকে অপহরণ পূর্বক হত্যা ॥ লাশ গুম গ্রেফতার-২

0
511

বিশেষ প্রতিনিধি : ,৫০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত কলেজ ছাত্র নুরুজ্জামান ওরফে বাবু (২০) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ৪ জুন সকালে যশোরের অভয়নগর উপজেলার পুড়াখালী বাঁওড়ের আগাছার ধাপের নিচ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত কলেজ ছাত্র নুরুজ্জামান বাবু ওই উপজেলার পুড়াখালী গ্রামের ইমরান গাজীর ছেলে। সে উপজেলার ধোপাদী এস এস কলেজ থেকে এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন। এই ঘটনায় পুলিশ রিফাত হোসেন আউস (১৮) ও আবদুর রাজ্জাক (৫০) নামে দু’জনক গ্রেপ্তার করেছে।
আটক রিফাত হোসেন আউস অভয়নগর উপজেলার পুড়াখালী গ্রামের সরোয়ার খন্দকারের ছেলে। সে মথুরাপুর দাখিল মাদ্রাসা থেকে এবারের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। আবদুর রাজ্জাক ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলার সাবদালপুর গ্রামের আবদুল লতিফ পাটোয়ারির ছেলে। সে পুড়াখালী গ্রামে বিয়ে করে সেখানে ঘরজামাই হিসাবে বসবাস করেন।
নিহত কলেজ ছাত্র নুরুজ্জামান গাজীর চাচা ইয়াসিন আলী গাজী পুলিশ ও সাংবাদিকদের জানান, গত সোমবার ১ জুন রাতে নুরুজ্জামান বাড়িতে ছিলেন। ওই দিন দিবাগত রাত ৯ টায় গ্রামের রিফাত হোসেন আউস বাবুকে ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। রাতে বাবু আর বাড়ি ফেরেনি। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও ওই রাত থেকে বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। মঙ্গলবার ২ জুন বাবুর বাবা ইমরান গাজী অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ওই রাতেই নুরুজ্জামান বাবু’র মোবাইল নম্বর থেকে বাবা ইমরান গাজীকে ফোন করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি পুলিশকে জানানো হয়। বৃহস্পতিবার সকালে পুড়াখালী বাঁওড়ের আগাছার ধাপের নিচ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে।
পুলিশ জানায়, জেলা গোয়েন্দা শাখা ডিবি’র অফিসার ইনচার্জ মারুফ আহমেদের নিদের্শে ডিবি’র একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের শনাক্ত করা হয়। এরপর বুধবার ৩জুন যশোরের অভয়নগর ও ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলা এলাকায় পৃথক অভিযান চালিয়ে উক্ত দু’জন অপহরণকারীকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে নুরুজ্জামান বাবু’র ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করে ডিবি’র চৌকস টিম। বুধবার গভীর রাতে পুলিশ গ্রেফতারকৃত উক্ত দু’জন অপহরণকারীদের নিয়ে তাদের কথা মতো অভয়নগর উপজেলার পুড়াখালী বাঁওড়ে যায়। এ সময় দুই অপহরণকারী বাঁওড়ের আগাছার ধাপের নিচে তার লাশের অবস্থান চিহ্নিত করেন। বৃহস্পতিবার ৪ জুন সকাল ১০টায় পুলিশ সেখান থেকে অল্প গলিত বাবু’র মরদেহটি উদ্ধার করে। পুলিশ জানায়, অপহরণের দিন রাতেই অপহরণকারীরা নুরুজ্জামান বাবুকে হত্যা করে।
উপজেলার পাথালিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) আবদুল হালিম সাংবাদিকদের বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। যশোরে অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম কলেজ ছাত্র হত্যাকান্ডের ঘটনা নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃতরা হত্যাকান্ডের দায়ভার স্বীকার করে আদালতে জবানবন্দি দিতে পারে বলে পুলিশ সূত্রগুলো দাবি করেছেন।#