যশোর আইসিটি পার্কসহ ৬৫ টি ভবনে অগ্নিনির্বাপণের ব্যবস্থায় ত্রুটি

0
1046


বিশেষ প্রতিনিধি : শেখ হাসিনা সফটওয়ার আইসিটি পার্কে অগ্নিনির্বাপণের ব্যবস্থায় ত্রুটি চিহ্নিত হয়েছে। এছাড়া যশোরে ৬৫ টি প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপণের ত্রুটি রয়েছে। এই মুহূর্তে এই ভবনে অগ্নিকা- ঘটলে ব্যাপক ক্ষয়-ক্ষতি হবে।
বনানী টাওয়ারে অগ্নিকান্ডের পর যশোর ফায়ার সার্ভিস মাসব্যাপী অভিযান শুরু করেছে। প্রথম দিনে ৫টি বহুতল ভবনে অগ্নিকান্ডের প্রতিরোধ ব্যবস্থাপনা পরিদর্শন ও তথ্য সংগ্রহ করেছে। এদিন হাইটেক অথরেটির বহুতল ভবন শেখ হাসিনা সফটওয়ার পার্কে গিয়ে অগ্নিনির্বাপণের সকল সরঞ্জাম দেখতে পেলেও তা অচল অবস্থায় দেখতে পায়। এছাড়া ফ্লোরে ফ্লোরে ফায়ার এক্সটিংগুইশারগুলো অকেজো অবস্থায় দেখতে পায়।
এছাড়া শহরের নোভা মেডিকেল ও হোটেল হাসান ইন্টারন্যাশনালের ভবনে অগ্নিনির্বাপণের দুর্বল ব্যবস্থার প্রমাণ পান। এসময় তাদেরকে দ্রুত অগ্নিনির্বাপণ ব্যবস্থা সচল করার তাগিদ দেয়া হয়েছে।
ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক ওয়াদুদ রহমান সাংবাদিকদের বলেন, আইটি পার্ক ছাড়াও তারা দুটি ভবনের নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থাও খুবই দুর্বল এবং সিড়ি গুলো খুবই শোরু। ভবনের মালিকরা তাদের অগ্নিনির্বাপণের ব্যবস্থা ভালো করার জন্য ১৫দিনের সময় চেয়েছেন। ফায়ার সার্ভিসের তথ্য মতে, যশোরে ৬৫টি বহুতল ভবন রয়েছে। যার অধিকাংশের অগ্নিনির্বাপণ ব্যবস্থাপনা খুবই দুর্বল বলে তার মনে করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here