যশোর কারাগারে অবহেলায় বিএনপিনেতা বদির মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত দাবি জেলা বিএনপি’র

0
432

বিশেষ প্রতিনিধি : যশোর কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতা বদিউর রহমান বদি (৪৫) মারা গেছেন। তিনি যশোর জেলার বাঘারপাড়া উপজেলার পৌর বিএনপির সহ-সভাপতি ছিলেন। বদি বাঘারপাড়া পৌরসভার ২ নং ওয়ার্ডের আব্দুল গনি মিয়ার ছেলে। বিনা চিকিৎসা ও কারা কর্তৃপক্ষের অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে জেলা বিএনপি নেতৃবৃন্দ। তবে কারাগার কর্তৃপক্ষ এ অভিযোগ অস্বীকার করেছেন।
যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড, সৈয়দ সাবেরুল হক সাবু প্রেসক্লাব যশোরে সাংবাদিক সম্মেলনে বলেন, গত ২৫ আগষ্ট একটি মামলায় বাঘারপাড়া থানা পুলিশ বদিউর রহমান বদিকে গ্রেফতার করে। ২৬ আগস্ট আদালতের মাধ্যমে তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। বিএনপি নেতা বদিউরের অকাল মৃত্যুর জন্য যশোর জেলা বিএনপি কারা কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করেন। তিনি আরো বলেন, বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। সোমবার দিনগত রাতে যশোর কেন্দ্রীয় কারাগার থেকে যশোর জেনারেল হাসপাতালে আনার পথে বদিউরের মৃত্যু হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার কাজল মল্লিক সাংবাদিকদের বলেন, রাত ১১টা ৫০ মিনিটের সময় হাজতি আসামী বদিউরকে হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এখানে তাকে পরীক্ষা করে দেখা যায়, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত কারণ বলা যাবে না।
যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব সাংবাদিকদের বলেন, ১১ সেপ্টেম্বর সোমবার রাত সোয়া ১১টার দিকে বদিউরের বুকে ব্যথা অনুভূত হয়। তখনই তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।
এদিকে, বিএনপিনেতার মৃত্যুর বিষয়ে মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলন করে যশোর জেলা বিএনপি নেতারা। তারা বদিউরের মৃত্যুর কারণ অনুসন্ধানে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান। সাংবাদিক সম্মেলনে অভিযোগ করে বলেন, অল্প কিছুদিনের মধ্যে বদিউরসহ বিএনপির তিন নেতাকর্মী যশোর কেন্দ্রীয় কারাগারে মারা গেলেন। প্রতিটি ক্ষেত্রেই কারাকর্তৃপক্ষের অবহেলার অভিযোগ ওঠে। কারাগারে মৃত অন্য দুই নেতা হলেন, চৌগাছা উপজেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শান্তি এবং যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডস্থ বাসিন্দা ও যুবদল নেতা উজ্জ্বল।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন ।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here