যশোর চৌগাছার কুখ্যাত মাদক ব্যবসায়ী মারুফ ফেন্সিডিল সহ গ্রেফতার

0
976

যশোর অফিস : চৌগাছার মেহেদী হাসান মারুফ ও সাগর হোসেন নামে দুজন চিহ্নিত কুখ্যাত মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে চৌগাছা থানা পুলিশ। শুক্রবার সকালে (আনুমানিক ৯.৩০ মিনিটি) চৌগাছা উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের কুষ্টিয়া রামভদ্রপুর গ্রামের আরএক মাদক ব্যবসায়ি মোস্ত মেম্বরের বাড়ি থেকে ১৫ বোতল ফেন্সিডিল তাদেরকে গ্রেফতার করে পুলিশ । উপজেলার চানপুর গ্রামের আতিয়ারের ছেলে মারুফ মাদক সহ একাধিক মামলার আসামী এবং জেলা গোয়েন্দা পুলিশের তালিকাভ’ক্ত মাদক ও অস্ত্র ব্যবসায়ি ।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান,মারুফ মোস্ত মেম্বরের জামাই এবং মাদক ব্যবসার পার্টনার। এই মোস্ত মেম্বরও চৌগাছা ও যশোর জেলার বিভিন্ন থানায় মাদক ও অস্ত্র সহ ডজন খানেক মামলার আসামী। শ্বশুর জামাই মিলেই সেখান থেকে মাদকের বিভিন্ন চালান দেশের বিভিন্ন স্থানে পাঠিয়ে থাকে তারা। মারুফকে ধরতে বিভিন্ন সময় অভিযান চালিয়েও ব্যার্থ হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয়দের মতে চৌগাছা উপজেলার যে কয়জন বিশিষ্ট ইয়াবা ও ফেন্সিডিল ব্যবসায়ি আছে (জামাই শ্বশুর) মারুফ ও মোস্ত মেম্বর তাদের মধ্যে অন্যতম। ঢাকা থেকে ইয়াবা এবং চৌগাছা থেকে শ্বশুরের মাধ্যমে ফেন্সিডিল ঢাকা সহ দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে থাকে মারুফ। পুলিশের নজর এড়াতে মাঝে বেশ কিছুদিন এলাকার বাইরে অবস্থান করছিল সে। জাতিয় নির্বাচনের পরে এলাকায় তার মাদকের সিন্ডিকেট অঅবারো সক্রিয় হয়। সক্রিয় হয় পুলিশও। কিন্তু কোন মতেই তাকে গ্রেফতার করা যাচ্ছিলনা। নির্ভরযোগ্য একটি সুত্র জানায়,শুধু মাদক না অস্ত্র ব্যবসায়ও জড়িত মারুফ। এবং তার একটি সন্ত্রাসী বাহিনীও আছে।
চৌগাছা থানার ওসি রীফাত খান রাজিব বললেন,মাদকের সাথে কোন আপোষ নেই। এই মারুফকে আমরা দীর্ঘদিন ধরে খুজে বেড়াচ্ছি। গোপন গাপন সংবাদের ভিত্তিতে মারুফের অবস্থান নিশ্চিত হয়েই থানার এসআই (নিঃ) মোঃ গিয়াস উদ্দিন এর নেতৃত্বে এসআই (নিঃ) বিকাশ চন্দ্র সরকার সহ পুলিশের একটি দল মোস্ত মেম্বরের বাড়িতে অভিযান চালিয়ে মারুফ ও সাগরকে গ্রেফফতার করে। মারুফ একজন পেশাদার মাদক ও অস্ত্র ব্যবসায়ী, তার বিরুদ্ধে মাদক সহ একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন। মারুফকে মাদকদ্রব্য মামলায় কোর্টে পাঠানো হয়েছে বলে জানান ওসি রাজিব । মামলা নং-২৪ তারিখ ১২-০৪-১৯ ইং, ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here