যশোর ডিবির অভিযানে ৮ তালা কাটা চোর আটক

0
284

নিজস্ব প্রতিনিধি : আন্তঃজেলা তালা কাটা চোর চক্রের ৮ জনকে চোরাই ট্রাক ও ২২ লাখ টাকার মালামালসহ আটক করেছে যশোর ডিবি পুলিশ।

খুলনা, ফরিদপুর ও কুষ্টিয়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা ৫-৬ বছর ধরে দেশের বিভিন্ন জেলায় চুরি করে আসছিল। তাদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় মামলা রয়েছে।

আজ রবিবার দুপুর দেড়টায় পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, গত ৩০ জুন যশোর শহরের বকচরে ইস্টার্ন মোটরস ও ৯ সেপ্টেম্বর ঝিকরগাছা উপজেলার কীর্তিপুরে হাবিব টায়ার হাউসে চুরি হয়। চোর ওই দুটি প্রতিষ্ঠান থেকে ২৯ লাখ ৮৪ হাজার ২০০ টাকার মালামাল লুট করে।

এ ঘটনায় মামলা হওয়ার পর ডিবি পুলিশ তদন্ত করে। তথ্য প্রযুক্তির সহায়তায় গত ৩০ অক্টোবার থেকে খুলনা, ফরিদপুর, কুষ্টিয়া ও সিরাজগঞ্জ জেলায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। তারা স্বীকার করেছে গত ৫-৬ বছর ধরে ঢাকাসহ দেশের ১৭ জেলায় প্রতিনিয়ত চুরি করছে এবং তারা সংখ্যায় ২০।

আটককৃতরা হলো, চোর সর্দার বরগুনার আমতলি উপজেলার মানিকজুড়ি গ্রামের শাহাবুদ্দিন হাওলাদার, দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের মনির হোসেন, কালিপুর গ্রামের বাবু মোল্লা, ভোলার লালমোহন উপজেলার হরিগঞ্জ বাজার এলাকার আফসার, পটুয়াখালি সদর উপজেলার বহলগাছিয়া গ্রামের আবুল কালাম, শরিয়তপুরের গোসাইরহাট উপজেলার রানীনগর গ্রামের মফিজ হোসেন ও সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলার হাটিকুমড়ুলের আবুল কালাম আজাদ ও কলাপাড়া উপজেলার গিলাতোলা গ্রামের মনোয়ার হোসেন।