যশোর- বেনাপোল রোডের শতবর্ষী গাছ রেখেই সড়ক উন্নয়নের দাবিতে স্মারকলিপি

0
408

বিশেষ প্রতিনিধি : শতবর্ষী গাছ রেখেই যশোর- বেনাপোল রোডের উন্নয়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। রোববার বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে যশোর রোড উন্নয়ন ও গাছ রক্ষা সমন্বয় কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক আবদুল আওয়াল।
সংগঠনের পক্ষ উপস্থিত ছিলেন আহ্বায়ক খন্দকার আজিজুল হক মনি, সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু, উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, হারুন অর রশীদ, জাকির হোসেন হবি, নাজিম উদ্দিন, শ্যামল শর্মা, সুকান্ত দাস, জয়ন্ত রায়, গোপিকান্ত সরকার প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সরকারী সিদ্ধান্ত এবং আদালতের নির্দেশ উপেক্ষা করে যশোর বেনাপোল সড়কে ঐতিহ্যবাহী সবুজ বৃক্ষ সুকৌশলে নিধন করার কৌশল অবলম্বন করা হয়েছে। যশোর হইতে বেনাপোল সড়কে সামান্য সংখ্যক শতবর্ষী গাছ ঝুঁকিপূর্ণ, আমাদের দাবী ছিল দ্রুত ঝুঁকিপূর্ণ গাছ চিহ্নিত করা এবং তা অপসরণ করে যশোর রোড উন্নয়ের কাজ শুরু করা হোক। রহস্যজনকভাবে ঝুকিপূর্ণ কিছুসংখ্যক গাছ অপসরণ করা হয়নি। কর্মরত ঠিকাদার প্রতিষ্ঠান স্কেভেটর দিয়ে সম্প্রসারণের কাজের সময় গাছের নিচে দু’ধারে শেকড় ইচ্ছাকৃতভাবে কেটেছিঁড়ে ফেলছে। যার ফলে ঝুঁকিপূর্ণ গাছগুলি অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে থাকবে এক্ষেত্রে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের চরম উদাসীনতা জনমনে বিভিন্ন প্রশ্ন সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here