যশোর মনিরামপুরের রাজগঞ্জে একবছর পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

0
379

বিশেষ প্রতিনিধি : যশোরের মণিরামপুর উপজেলার খালিয়া গ্রামের মামুন নামে এক যুবকের লাশ ময়না তদন্তের জন্য এক বছর পর রবিবার কবর থেকে উত্তোলন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্টেট জামশেদুল আলম, ডাক্তার শফিউল্লাহ সবুজ ও সিআইডি ইনসপেক্টর হারুন অর রশিদ।
সূত্র জানায়, গত ১৭ জুলাই নিহত মামুনের পিতা এরফান আলী বাদী হয়ে ছেলে হত্যার অভিযোগে ৫ জনকে আসামী করে আদালতে অভিযোগ দায়ের করেন। এরপর আদালতের নির্দেশে গত ১৬ আগষ্ট মণিরামপুর থানায় মামলাটি রেকর্ড হয়। যার নম্বর ১৮। মামলার আসামীরা হলো, উপজেলার খালিয়া গ্রামের ফরিদুলের ছেলে সাইদুল ইসলাম, একই গ্রামের ইমান আলীর ছেলে জাকির হোসেন, আব্দুল গফ্ফারের ছেলে শরিফুল ইসলাম, জোনাব আলী খাঁর ছেলে ইউছুপ আলী ও শওকত গাজীর ছেলে আব্দুর রহমান।
পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় যশোর সিআইডি জোন। সিআইডি পুলিশের তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে লাশটি কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য আদালত গত ২২ অক্টোবর আদেশ জারি করেন। এরই প্রেক্ষিতে রোববার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গ্রামের কবরস্থান থেকে লাশের হাড়গোড় উত্তোলন করে ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে আনা হয়।
মামলা সুত্রে জানা যায়, নিহত মামুনের সাথে আসামী সাইদুল ইসলামসহ অন্যন্য আসামীদের রাজগঞ্জ বাজারে মটরসাইকেল গ্যারেজ নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে গত ২০১৭ সালের ১৩ অক্টোবর মামুনকে বেড়ানোর কথা বলে ভরতপুর গ্রামের বোনের বাড়িতে নিয়ে যায়। পরদিন সকালে আসামীরা মামুনের লাশ তার বাড়িতে আনে। এসময় তারা জানায়, চন্ডিপুর গ্রামের ভানুর মোড়ে সড়ক দূঘটনায় আহত হওয়ার পর মামুনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে মামুনের মৃত্যু হয়। এদিনই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। কিছুদিন পর মামুনের পিতা জানতে পারে ১৩ অক্টোবর ভানুর মোড়ে কোন দূঘটনা ঘটেনি। আসামীরা পরিকল্পিতভাবে মামুনের মাথায় আঘাত করে এবং হাসপাতালে নিয়ে দূঘটনায় আহত হয়েছে বলে ভর্তি করে। এরপর উন্নত চিকিৎসার কথা বলে হাসপাতাল থেকে মামুনকে অজ্ঞাতস্থানে নিয়ে তারা তাকে হত্যা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here