যশোর শিল্পকলার ত্রি-বার্ষিক নির্বাচনে লাল-সবুজ পরিষদের ইশতেহার ঘোষণা

0
345

বিশেষ প্রতিনিধি : যশোর শিল্পকলা একাডেমীর ত্রি-বার্ষিক নির্বাচনে স্বাধীনতার চেতনায় সাংস্কৃতিক পরিষদ স্বাধীনতা শক্তি পক্ষে কি বিপক্ষে তা নিয়ে ভোটারদের মধ্যে গুঞ্জন উঠেছে। এই পরিষদের একজন সদস্য বঙ্গবন্ধুর নামে বিভিন্ন ধরণের কুটুক্তি করেন। বুধবার সকালে লাল-সবুজ পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আসাদুজ্জামান মিঠু নির্বাচনের ইশতেহার ঘোষণা করতে গিয়ে প্রেসক্লাব যশোরে এসব অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান মিঠু বলেন, নির্বাচনে তার পরিষদ বিজয়ী হলে শিল্পকলা একাডেমী উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যহত থাকবে। তাদের কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে শিল্পকলা একাডেমীকে নিরপেক্ষ ও দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করা হবে। নিয়মিত জাতীয় ও আন্তর্জাতিক নাট্য উৎসব, মৌসুম ভিত্তিক আবৃত্তি সন্ধ্যা, জাতীয় প্রশিক্ষক দিয়ে আবৃত্তি সংগীত, নাটক-নৃত্য, তবলা-গিটার, বেহালা সহ বাদ্যযন্ত্রের প্রশিক্ষণ ও সাংস্কৃতিক চর্চা বিকাশের আয়োজন করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন লাল সবুজ পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুন-অর-রশিদ, নির্বাচনে সহ-সভাপতি প্রার্থী সুকুমার দাস ও জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক প্রার্থী মাহামুদ হাসান বুলু, যুগ্ম-সম্পাদক প্রার্থী রওশন আরা রাসু ও চঞ্চল কুমার সরকার, সদস্য প্রার্থী সানোয়ার আলম খান দুলু, শহিদুল হক বাদল, শাহারিয়ার আলম বাবু, আশীষ মুখোপাধ্যায় প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, টানা দু’মেয়াদে শিল্পকলা একাডেমির ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা ধরে রাখতে লাল-সবুজ পরিষদকে বিজয়ী করতে হবে। বাংলাদেশের পতাকার রংয়ের নামে তাদের প্যানেলের নামকরণ করা হয়েছে। এই প্যানেলের সবাই স্বাধীনতার শক্তির পক্ষের লোক। এদের দায়িত্ব থাকলে স্বচ্ছ ও জবাবদিহিতার সাথে শিল্পকলা একাডেমির সকল কার্যক্রম পরিচালনা করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here