যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি মেলা।। আইটি প্রফেশনালের চাকরির সুযোগ

0
435

নিজস্ব প্রতিবেদক, যশোর: বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ আয়োজনে যশোরে নবনির্মিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আগামী ৫ অক্টোবর দিনব্যাপী চাকরি মেলা অনুষ্ঠিত হবে।
আজ শনিবার সকালে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সংন্মেলনের মাধ্যমে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এই তথ্য জানান।
মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি উপস্হিতিতে ৫ অক্টোবর সকাল ৯ টায় পার্কের ভবনের তৃতীয় তলার মিলনায়তনে মেলার উদ্বোধন করবেন ।
তিনি বলেন, ৫ অক্টোবরের চাকরিমেলায় ঢাকার প্রায় ৪০টি আইটি প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং টেকনিক্যাল কলেজ গুলোর কয়েক হাজার শিক্ষার্থীও আসবেন।’
জাহাঙ্গীর আলম বলেন, এই পার্কে যে সব সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জায়গা পাবে, তাদের কাজের জন্য প্রচুর আইটি প্রফেশনাল প্রয়োজন হবে। এসব আইটি প্রফেশনালের বেশিরভাগই হবে যশোর অঞ্চলের। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানি গুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক অথোরিটি এ মেলার আয়োজন করেছে।
এখানে একশটি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেওয়া যাবে। এ মেলায় ৩৫টি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে। বর্তমান ও আগামী দিনের তথ্যপ্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাতকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। এই সকল প্রতিষ্ঠান এবং জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠানের কয়েকটি, এই মেলা থেকে তাদের কর্মী নিয়োগের কার্যক্রম পরিচালনা করার জন্য এই মেলার আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here