যশোর-১ আসনে বিএনপি প্রার্থীর নির্বাচন প্রত্যাখান

0
307

যশোর-১ শার্শা আসনের ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা মফিকুল হাসান তৃপ্তি এ নির্বাচনকে প্রহসন উল্লেখ করে তা প্রত্যাখান করেছেন।
রোববার বেলা আড়াইটার সময় যশোর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দেন। একইসঙ্গে তিনি নিরপেক্ষ প্রশাসনের অধীনে পুন:নির্বাচন দাবি করেন।
তৃপ্তি বলেন, গতরাতে এই নির্বাচনী এলাকার প্রতিটি কেন্দ্রে ব্যাপক বোমাবাজির ঘটনার মধ্যদিয়ে নৌকার প্রার্থীরা ব্যালট পেপারে সিল মেরে বাস্ক ভর্তি করে। সকালে ভোটাররা ভোট কেন্দ্রে গেলে তাদেরকে জানিয়ে দেয়া হয় ভোট শেষ। আপনাদের ভোট কেন্দ্রে যাওয়ার কোন দরকার নেই। ২-১ টি কেন্দ্রে জোর করে ভোটাররা প্রবেশ করতে গেলে তাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে বের করে দেয়া হয়। বহু কেন্দ্রের পোলিং অফিসার ও প্রিজাইডিং অফিসারদের জিম্মি করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়ারও অভিযোগ করেন বিএনপি প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি।

তিনি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা রাত থেকে ভোট কেন্দ্রের বাইরে প্রবেশ দ্বারে সশস্ত্র প্রহরা বসিয়ে বিএনপির কর্মী সমর্থকদের ভোট কেন্দ্রে প্রবেশে বাধা দেয়। প্রতিবাদ করায় বহু কেন্দ্রে পুলিশের উপস্থিতিতে নৌকার কর্মী সমর্থকরা বিএনপির কর্মী সমর্থকদের মারপিট করে বলেও তৃপ্তি অভিযোগ করেন। ফলে যে নির্বাচনে সাধারণ জনগণের কোন অংশ গ্রহণ নেই, সেই নির্বাচন আমি প্রত্যাখান করছি। একইসঙ্গে এ আসনে নিরপেক্ষ প্রশাসনের অধীনে পুন:নির্বাচন দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here