যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের প্যাথলজি চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ

0
1318

বিশেষ প্রতিনিধি : যশোরের বেসরকারী হাসপাতাল ও বিভিন্ন ডায়গনষ্টিক সেন্টারে যশোর জেনারেল হাসপাতালের প্যাথলজীর চিকিৎসক ডাক্তার হাসান আব্দুল্লার নামে প্যাথলজী পরীক্ষা করার ব্যবসায় পরিণত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমনকি তিনি ওই সব প্রতিষ্ঠানে মাসিক মোটা অংকের টাকার বিনিময়ে তার নাম ব্যবহার করার অনুমতি দিয়েছেন। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন অজুহাতে ক্লিনিকে গিয়ে বসারও অভিযোগ রয়েছে।
হাসপাতালের নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছেন, যশোর শহরে গড়ে ওঠা বিভিন্ন বেসরকারী হাসপাতালে ও ডায়গোনষ্টিক সেন্টার, গ্রীনহার্ট ডায়াগনস্টিকসহ শহর এবং জেলার ৮টি উপজেলার অধিকাংশ ক্লিনিক এবং ডায়াগনষ্টিক সেন্টার ডাক্তার হাসান আব্দুল্লাহ নামে প্যাথলজী পরীক্ষার রিপোর্ট করা হচ্ছে। একজন ব্যক্তি একই দিনে বিভিন্ন ক্লিনিকে রিপোর্ট করার ফলে ভুক্তভোগীরা বলছেন, একজন প্যাথলজি চিকিৎসক কিভাবে যান এবং কি ভাবে তিনি রিপোর্ট দেন। এমনও দিন দেখা গেছে কেশবপুর এবং চৌগাছার দু’টি ক্লিনিকে প্যাথলজির রিপোর্ট করছেন তিনি।
সূত্রগুলো আরো বলেছে, তার সাথে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনষ্টিক সেন্টারের মালিকের সাথে যোগসাজস রয়েছে। সেখান থেকে প্রতিমাসে মোটা অংকের টাকা পেয়ে থাকেন।
যশোরের সিভিল সার্জন দিলিপ কুমার রায় সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন একজন প্যাথলজি চিকিৎসক ৩/৪টা ক্লিনিকে রিপোর্ট দেখতে পারেন। এর পরও যদি তিনি বেশি ক্লিনিকের রিপোর্ট দেখেন সেখানকার টেকনোলজিষ্ট যদি রিপোর্ট ভূল করে তবে এমন অভিযোগ আসলে তখন এর দায় ভার সেই চিকিৎসককে নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here