রাজগঞ্জের জামতলা মোড় থেকে কাঁঠালতলা রাস্তাটি বেহাল দশা চলাচলের দুর্ভোগ

0
443
যশোরের মনিরামপুর উপজেলার রাজগঞ্জের জামতলা মোড় থেকে কাঁঠালতলা রাস্তাটি বেহাল দশা
উত্তম চক্তবর্তী : যশোরের মনিরামপুর উপজেলার রাজগঞ্জের জামতলা মোড় থেকে কাঁঠালতলা রাস্তার সড়কটি বেহাল দশা ৷ রাস্তায় খানাখন্দ তৈরি হওয়ায় বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে । ক্ষতিগ্রস্ত রাস্তাটি রাজগঞ্জের জামতলা মোড় থেকে কাঁঠালতলা রাস্তার সড়কটি  যোগাযোগের প্রধান গুরুত্বপূর্ণ সড়ক হিসেবে ব্যবহৃত হয় ।
রাস্তাটি দিয়ে প্রতিদিন ট্রাক, পিক-আপ, সিএনজি, অটোরিক্সা, নসিমন-করিমন, ঢাকাগামী ও প্রাণ কোম্পানীর শ্রমিকবাসসহ বিভিন্ন ধরণের শহস্রাধিক যানবাহন নিয়ে প্রায় কয়েক হাজার লোক জন যাতায়াত করে ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটি প্রায় বিশ থেকে পঁচিশটি স্থানে খানাখন্দ তৈরী হয়েছে ৷ ওই সকল স্থানে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা তৈরি হচ্ছে । মাঝে মধ্যেই ক্ষতিগ্রস্থ স্থানে যানবাহন বিকল হয়ে ঘটছে দুর্ঘটনা । হাসপাতালগামী রোগী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণের চলাচলে সিমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে । ধীরগতিতে যান চলাচলের কারণে গন্তব্যস্থলে পৌছতে সময় লাগছে দ্বিগুণ । দ্রুততম সময়ে ক্ষতিগ্রস্ত স্থানগুলির সমাধান না করলে ক্ষতির পরিমাণ বাড়তে থাকবে বলে দাবী করেছেন স্থানীরা ৷
ত্রক পথচারীর সাথে কথা হলে তিনি বলেন , রাস্তায় বেশ কিছু যায়গায় এক ফুটের বেশি গর্ত হয়েছে । ত্রকটু বৃষ্টি হলে বুঝা যায়না কতটুকু গর্ত আছে । অনেক গাড়ী উল্টে চালক ও যাত্রীরা আহত হয় । ভাঙ্গা যায়গাগুলো মেরামত না করায় দিনদিন তা বৃদ্ধি পাচ্ছে । যা আমাদের সাধারণ মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । তাই অতি দ্রুত সময়ের মধ্যে নিরাপদ ভ্রমনের স্বার্থে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে সড়কটি সংস্কার করার দাবি জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here