রাবিতে ছাত্রলীগ নেতাকে পেটাল প্রহরীরা :আটক ১

0
293

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে বাগান প্রহরীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ছাত্রলীগের দুইজন আহত হয়েছে। এছাড়া এ ঘটনায় করা মামলায় একজনকে আটক করেছে মতিহার থানা পুলিশ।

গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পেছনে বাগানের লিচু পাড়ার সময় ছাত্রলীগের দুই নেতাকে মারধর করে বাগানের প্রহরীরা। মারধরে ওই দুই নেতার হাত ভেঙে যায় বলে জানা গেছে। এ ঘটনায় ছাত্রলীগ নেতা ইমরান বাদী হয়ে অজ্ঞাতনামা ১১ জনের বিরুদ্ধে রাতেই মতিহার থানায় হত্যাচেষ্টা মামলা করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাতে ছাত্রলীগের কানন ও মেহেদি নামের দুই নেতাসহ আটজন লিচু পাড়তে যায়। এসময় বাগান পাহারার দায়িত্বে থাকা বেশ কয়েকজন প্রহরী তাদেরকে বাধা দেন। কানন ও মেহেদীসহ সবাই ছাত্রলীগের নেতাকর্মী পরিচয় দেয়। একপর্যায়ে তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এসময় প্রহরীরা লাঠি-বাঁশ দিয়ে এলোপাথাড়ি মারধর শুরু করে। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে রড, স্ট্যাম্প নিয়ে উপস্থিত হন। তাদের উপস্থিতি টের পেয়ে মারধরকারীরা পালিয়ে যায়। কাউকে না পেয়ে প্রহরীদের থাকার জন্য তৈরি করা একটি মাচার ঘরে আগুন দেয়া হয়।

মারধরের শিকার দুইজন হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন এবং উপ-আন্তর্জাতিক সম্পাদক মেহেদি হাসান। ওই দুই নেতাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। মারধরে কাননের দুটি হাতই ভেঙ্গে গেছে এবং মেহেদীর এক পায়ে গুরুতর জখম হয়েছে। বর্তমানে তারা রামেকের ৮ ও ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমাদের দুইজনকে মারধর করা হয়েছে। আমরা তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছি। তাদের চিকিৎসা চলছে। আমি এখন হাসপাতালেই আছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, মঙ্গলবার রাতে ৫ জনকে অজ্ঞাতনামা করে মোট ১১ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করেছে ইমরান নামে এক ছাত্রলীগ নেতা। এর মধ্যে বুধবার সকালে আশীষ (২৪) নামের একজনকে কাজলায় বাসা থেকে আটক করা হয়েছে। বাকিদের আটক করার চেষ্টা চলছে। তদন্তের স্বার্থে অন্যদের নাম গোপন রাখা হয়েছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। এভাবে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করা অপরাধের কাজ। এঘটনায় মতিহার থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়েছে বলে শুনেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here