রোজিনা ইসলামকে ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদ যশোরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

0
292

নিজস্ব প্রতিবেদক : পেশাগত দায়িত্ব পালনের সময়ে প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ে ৫ ঘন্টা আটকে রেখে হেনস্থা ও ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদ জানানো হয়েছে।
আজ মঙ্গলবার যশোরে সাংবাদিকদের সাতটি সংগঠনের নেতারা জরুরী বৈঠকে বসে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন।
কর্মসূচির মধ্যে রয়েছে, সাংবাদিক রোজিনা ইসলামের নিশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের শাস্তির দাবিতে আগামীকাল বুধবার বেলা ১১টায় শহরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়কে প্রেসকাব যশোরের সমানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ; পরে বিক্ষোভ মিছিল বের করে শহর ঘুরে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান।
আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে যশোর প্রেসকাব মিলনায়তনে সাংবাদিকদের সাতটি সংগঠনের নেতারা জরুরী বৈঠকে বসেন। ওই বৈঠকে প্রেসকাব ছাড়াও যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন। দীর্ঘ আলোচনা শেষে প্রেসকাবের সম্পাদক আহসান কবীর পরবর্তী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।