র্দীর্ষ টানাপোড়নের পর অবশেষে গঠিত হলো যশোর জেলা ক্রীড়া সংস্থার এডহক কমিটি

0
449

ডি এইচ দিলসান : র্দীর্ষ টানাপোড়নের পর অবশেষে গঠিত হলো যশোর জেলা ক্রীড়া সংস্থার এডহক কমিটি। জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম স্বাক্ষরিত এক পত্রে যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়ালকে আহবায়ক এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সাবিককে) সদস্য সচিম করে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। গত ২শরা আগস্ট এই কমিটি অনুমোদন হয় বলে জানা গেছে।
কমিটির অন্য সদস্যরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা ক্রীড়া অফিসার, সহকারী কমিশনার (ভুমি) উপজেলা নির্বাহী অফিসার (সদর) এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক।
এ ব্যাপারে কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন আমরা আগামী তিন মাসের মধ্যে একটি শুষ্ঠু সুন্দর নির্বাচনের মাধ্যম্যে জেলা ক্রীড়া সংস্থার নতুন কমিটি উপহার দিবো।
উল্লেখ্য ২০১২ সালের ১৫ জুন সর্বশেষ যশোর জেলা ক্রীড়া সংস্থার চার বছর মেয়াদী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। মামলার জটিলতার কারণে প্রায় দু’বছর পর ২০১৪ সালের ২২ এপ্রিল ক্ষমতা গ্রহণ করে কমিটি। সে অনুযায়ী চলতি বছরের ২১ এপ্রিল এ কমিটির মেয়াদ শেষ হয়। গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদকাল শেষে পরবর্তী নির্বাচন সম্পন্ন হওয়ার আগ পর্যন্ত এডহক কমিটির দায়িত্ব পালন করার কথা। আর সাত সদস্যের এডহক কমিটির অনুমোদন দেবে জাতীয় ক্রীড়া পরিষদ। এরপর গত ৩ মে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) যুগ্মসচিব মাসুদ করিমের স্বাক্ষর করা এক চিঠিতে জেলা ক্রীড়া সংস্থার গঠনতন্ত্রের ২৮ এর ৩ অনুচ্ছেদ অনুযায়ী এ্যাডহক কমিটির নাম প্রস্তাব প্রেরণের জন্য বলা হয় পদাধিকার বলে সভাপতি জেলা প্রশাসকে। এর ৩ মাস পর এই কিমটি গঠন হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here