লোহাগড়ায় উপ নির্বাচনে ৬ জনের মনোনয়ন দাখিল

0
605

নিজস্ব প্রতিবেদক : নড়াইলের লোহাগড়া উপজেলার ৮নং দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে হত্যা মামলার আসামিসহ ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
সোমবার (১৬ এপ্রিল) উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
প্রার্থীরা হলেন, দিঘলিয়া ইউপি‘র নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের স্ত্রী নীনা ইয়াসমিন (আওয়ামীলীগ), সাহিদুল আলম (স্বতন্ত্র), ওহিদুর রহমান (স্বতন্ত্র), মাকসুদুল হক (বিএনপি), জালাল উদ্দিন বিশ্বাস (স্বতন্ত্র) ও রবিউল ইসলাম পলাশ (স্বতন্ত্র)। এর মধ্যে ওহিদুর রহমান সরদার দিঘলিয়া ইউপি‘র আওয়ামীলীগের সভাপতি ও পলাশ হত্যা মামলার আসামি। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন। অপরদিকে, নীনা ইয়াসমিন নিহত চেয়ারম্যান পলাশের স্ত্রী ইতোমধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার সেলিম রেজা জানান, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ অনুসারে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের শূন্য আসনে উপ-নির্বাচন উপলক্ষে গত ৫ এপ্রিল তফসিল ঘোষনা করা হয়। মনোনয়নপত্র বাছাই ১৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ এপ্রিল, ২৭ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ভোট গ্রহণের তারিখ ১৫ মে।
উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে সন্ত্রাসীরা উপজেলা পরিষদ চত্বরে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। তার মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here