লোহাগড়ায় নিবুল বাহিনী’র অত্যাচারে অতিষ্ট গ্রামবাসী

0
646

নিজেস্ব প্রতিবেদক, নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামে হত্যা, অপহরণ, ডাকাতি, মারপিট, নারীদের উত্ত্যক্ত করাসহ বিভিন্ন মামলার আসামী চিহ্নিত মাদক ব্যবসায়ী নিবুল শিকদার ও সহযোগীদের অন্যায়-অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে গ্রামের সাধারণ মানুষজন। সন্ত্রাসী নিবুল শিকদারের হাত থেকে রক্ষা পেতে গ্রামবাসী পুলিশ ও র‌্যাবের সহযোগিতা চেয়ে গণস্বাক্ষর সম্বলিত অভিযোগ দিলে ওই সন্ত্রাসীর হুমকিতে নিরাপদে বাড়ি থাকতে পারছে না কেউ।

অভিযোগে জানা গেছে, উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের মকবুল শিকদারের ছেলে নিবুল শিকদার (৩৫) ব্যবসা বাণিজ্য বা চাকুরী না করলেও চলেন রাজার হালে। কয়েক বছর আগে চাচই এলাকায় মাগুরা জেলার মহাম্মদপুর উপজেলার নহাটা গ্রামের মানসিক প্রতিবন্ধি মেয়েকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা, চাচই গ্রামের খবির জমাদ্দারকে কুপিয়ে হত্যা, একাধিক নারীকে অপহরণ, ধর্ষণ, মাদক বিক্রি, নিরীহ লোকদের মারপিট ও চাঁদা দাবীসহ নানাবিধ অপরাধের সাথে সম্পৃক্ত নিবুল শিকদারসহ তার সহযোগিরা। ইতিপূর্বে নিবুল পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে মুক্ত হয়ে পুনরায় সন্ত্রাসী ও অসামাজিক কর্মকান্ড শুরু করেছে। তার অত্যাচারে অতিষ্ট হয়ে চাচইসহ আসপাশের গ্রামের হবি মোল্যা, টুকু মোল্যা, রফি শিকদার, রজব আলী, জাহিদ মোল্যা, বদরুল শেখ, কামরুল, রুবায়েত, চান মিয়া বাড়ী ছেড়ে অন্যত্র চলে গেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের একাধিক মানুষ অভিযোগ করে বলেন, নিবুলের কাছে অবৈধ আগ্নেয়াস্ত্র রয়েছে। সে অস্ত্রের মুখে গ্রামের নারীদের জিম্মি করে ধর্ষণ করে। মা-মেয়ে কেউই তার কাছে নিরাপদ নয়। সম্প্রতি সন্ত্রাসী নিবুল শিকদার ঢাকা সেনা সদরে কর্মরত সেনা সদস্য (সিভিল) চাচই গ্রামের সাদিয়ার রহমানের পরিবারের সদস্যদের ওপর নিপীড়ন ও নির্যাতন শুরু করে। তাকে বাঁধা দেওয়ায় ওই সেনা সদস্য পরিবারের লোকদের হত্যার হুমকি দিয়েছে। তিন বছর আগে থেকে নিবুল শিকদার ওই সেনা সদস্যের পরিবারকে নানা ভাবে অত্যাচার করে। সাদিয়ারের স্ত্রী সালমা সুলতানা জানান, গত ১১ অক্টোবর রাতে নিবুল আমার বাড়িতে জোর করে প্রবেশ করে অস্ত্রের মুখে সন্তানসহ আমাকে জিম্মি করে অশ্লীল ছবি ভিডিও করে শ্লীলতাহানীর চেষ্টা করে। এরপর তারা বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ ঘটনায় সালমা সুলতানা বাদী হয়ে গত ২০ অক্টোবর নিবুল শিকদারকে আসামী করে লোহাগড়া থানায় মামলা দায়ের করলে ক্ষিপ্ত হয়ে গত বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাতে তারা আবারও সাদিয়ারের বাড়ীতে হামলা করে পালিয়ে যায়। এ ব্যাপারে জয়পুর ইউনিয়নের চেয়ারম্যান আকতার হোসেন কুখ্যাত সন্ত্রাসী নিবুলসহ তার সহযোগীদের অবিলম্বে আটক করার দাবী জানান। মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার এসআই রানা প্রতাপ ঘোষ জানান, ‘আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here