লোহাগড়ায় পল্লী বিদ্যুৎ অফিসের গাফিলতিতে লাইনম্যানের মৃত্যু

0
2094

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের লোহাগড়া উপজেলার মরিচপাশা গ্রামে বিদ্যুতের খুটি থেকে সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে এক লাইনম্যানের বিদ্যুৎ খুটিতেই বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যু হয়েছে। সে সদর উপজেলার গোবরা গ্রামের মৃত মোস্তাইন বিশ্বাসের ছেলে রজিবুল বিশ্বাস। এলাকাবাসী তাকে খুটি থেকে নামিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলেও সংশ্লিষ্ট অফিসের কোন কর্মকর্তা বা কর্মচারীকে দেখা যায় নি।
এলাকাবাসী সূত্রে জানা যায়, লোহাগড়া উপজেলার মানিকগঞ্জ পল্লী বিদ্যুতের সাব-ষ্টেশনের আওতায় লাইনম্যান হিসেবে সদরের গোবরা গ্রামের মৃত মোস্তাইন বিশ্বাসের ছেলে রজিবুল বিশ্বাস (৩৫) কাজ করে আসছিলো। অফিসের নির্দেশে সোমবার (১ জুলাই) সকাল সাতটার দিকে অফিসের ড্রেসকোট ও যন্ত্রপাতি নিয়ে মরিচপাশা গ্রামের মিরাজ মোল্যার বাড়িতে সংযোগ বিছিন্ন করতে যায়। খুঁটির মাথা (ওপর) থেকে দু’টি তার বিছিন্ন করার পর বিদ্যুৎ স্পৃষ্টে খুঁটিতেই তার মৃত্যু হয়। পল্লী বিদ্যুৎ অফিসের গাফিলতিতে ওই লাইনম্যানের মৃত্যু হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।
গ্রাহক মিরাজ মোল্যা জানান, ‘আমি তিন দিন পূবে বিদ্যুতের সংযোগ বিছিন্নের বিষয়ে মানিকগঞ্জ অফিসে জানিয়েছি। সংযোগ বিচ্ছিন্ন করার জন্য এক হাজার টাকা দেওয়ার কথা ছিলো। সকালে লাইনম্যান রজিবুল এসে সংযোগ বিছিন্ন করার সময় তার মৃত্যু হয়।’
লক্ষ্মীপাশা পল্লী বিদ্যুতের সাব-জোনাল অফিসের এজিএম মো. গোলাম রব্বানী জানান, ‘রজিবুল আমাদের কোন কর্মচারী নয়। মাঝে মধ্যে সহযোগী হিসেবে কাজ করতো। তবে আজকের কাজের বিষয়টি আমার কিছু জানা নেই।’
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোসেন বলেন, ‘এ ঘটনায় লোহাগড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here