লোহাগড়ায় ভাই-বোনের সম্পত্তি জালিয়াতি করায় দলিল লেখক রেজাউল করিমের বিরুদ্ধে পরিবারের মানববন্ধন

0
858

নিজস্ব প্রতিবেদকঃ ভাই-বোনদের বাদ দিয়ে পিতার সাড়ে ৬ একর সম্পত্তি জালিয়াতির মাধ্যমে লিখে নেবার প্রতিবাদে মানববন্ধন করেছে পরিবারের বঞ্চিত সদস্যসহ এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারের লোকেরা। বুধবার (৩১ অক্টোবর) দুপুরে লোহাগড়া উপজেলা পরিষদ এর সামনে কালনা-ঢাকা সড়কে মানববন্ধন করেছে পরিবারের ভাই-বোনসহ বঞ্চিত ১০ সদস্য ও এলাকার ভুক্তভোগীরা।
মানববন্ধনে অভিযোগ করা হয়, উপজেলার কাশিপুর ইউনিয়নের ঈশানগাতী গ্রামের বাসিন্দা বাবা শেখ আতিয়ার রহমান ১৩ বছর আগে মারা যান। বাবা মারা যাবার পর তার রেখে যাওয়া ঈশানগাতী, ভাটগাতী ও রামেরশ্বরপুর মৌজায় সাড়ে ৬ একর সম্পত্তি ভাই বোনদের না দিয়ে জালিয়াতির মাধ্যমে নিজের নামে লিখে নেয় দলিল লেখক মেজভাই রেজাউল করিম। এ ঘটনার পরে পিতার সম্পত্তির ব্যাপারে ভাইয়ের কাছে জানতে গেলে নানা ধরনের সন্ত্রাসীদের দিয়ে মেরে ফেলার হুমকী প্রদান করে।
নিজে দলিল লেখক হওয়ার সুবাদে পারিবারিক জমি বিভিন্ন কায়দায় নিজের নামে স্ত্রী ও অন্যদের নামে রেকর্ড ও রেজিস্ট্র্রি করে নেয়। আমরা তাহা জানতে গেলে আমাদের জীবন নাশের হুমকি দেয়। আমাদের খুন করিয়া গুম করিয়া ফেলিবে মর্মে হুমকি দেয়। এ ঘটনায় লোহাগড়া থানায় ভাই রেজাউল করিমের বিরুদ্ধে অভিযোগ করা হলেও সে ভ্রুক্ষেপ করেনি।
বঞ্চিত বড় বোন রোমেচা বেগম জানান, ভাই হয়ে বাবার সম্পত্তি এ ভাবে লুট করে নিবে আমারা ভাবতেও পারিনি। বাধ্য হয়ে রাস্তায় নেমেছি, এ বিষয়ে যা যা করা দরকার আমরা তাই ই করবো।
মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, দলিল লেখক রেজাউল করিম জালিয়াতির মাধ্যমে পাশ্ববর্তী গিলাতলা গ্রামের সিরাজ, ঈশানগাতী গ্রামের হাফিজার রহমান, আতিয়ার, ছরোয়ার রহমান, বকুল, ফুলমিয়া, সামছুল হুদা, মতিয়া বেগম, লুৎফার রহমান, শাহানারাসহ অনেক লোকের জমি জাল দলিল করিয়া নিয়াছে। তারা তাদের সম্পত্তি ফেরত পাবার জন্য মামলাসহ রেজিষ্টার কর্তৃপক্ষকে অবগত করবেন। এ বিষয়ে অভিযুক্ত রেজাউল করিমের কাছে জমি জালিয়াতির বিষয়ে জানতে চাইলে তিনি অ-স্বীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here