শার্শায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত

0
486

আরিফুজ্জামান আরিফ : শার্শা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহোযোগী সংগঠনের আয়োজনে সর্বকালের সর্ববশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণাঢ্য নানা আয়োজনে পালিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শার্শার সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি , উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, উপজেলা সহকারী কমিশনার(ভূমি ) খোরশেদ আলম, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন শার্শা থানার তদন্ত ওসি ফরিদ আহম্মেদ,উপজেলা আইসিটি অফিসার আহসান হাবিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সহ-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক আসিফ-উদ-দৌলাহ্ অলোক শার্শা উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান,উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার,সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা,কর্মচারী ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব শতবর্ষের কেক কাটেন শার্শর এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

কেক কাটা শেষে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা পরিষদে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সকল শ্রেণী পেশার জনগণ উপস্থিত ছিলেন ।

এর আগে উপজেলা প্রশাসন ও শেখ আফিল উদ্দিন এমপির উদ্যোগে পঙ্গু ও অসহায় দরিদ্রদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়৷

এরপর উপজেলার কুলপালা গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান “টি-আর কাবিটা ” কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ অসহায় ভূমিহীনদের মাঝে সরকারি বরাদ্দকৃত তৈরি ঘর উদ্বোধন ও উপকারভোগী শহীদ হোসেন দম্পতির কাছে চাবি হস্তান্তর করেন প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন এমপি ৷

দুপুর ১২টায় নাভারণ ইউনিয়ন পরিষদ ভবনের সামনে নাভারন প্রতিবন্ধী স্কুলের মাঠে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করা হয় ৷ পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল ও স্কুলের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয় ৷

প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন এমপি বলেন, ‘আজকের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি ক্ষণজন্মা এই মহান পুরুষের জন্ম না হলে আমরা স্বাধীন ভূখণ্ড পেতাম না। বাঙালির একটি স্বাধীন পতাকা, একটি জাতীয় সঙ্গীত, একটি স্বাধীন রাষ্ট্র এবং সংবিধান- পৃথিবীতে আমাদের আত্মপরিচয়কে উন্মোচিত করেছে। জাতির পিতার জ্যেষ্ঠ সন্তানের নেতৃত্বে পৃথিবীতে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে।
তিনি সততা, মমতা ও দক্ষতাকে জাতি-রাষ্ট্রের জন্য উৎসর্গ করে প্রজাতন্ত্রের মানুষের জন্য নিবেদিতপ্রাণ কর্মী হয়ে জাতির পিতার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদনের আহ্বান জানান।

পরিশেষে তিনি বলেন সারা বিশ্বে করোনা ভাইরাসের কারনে মুজিব শতবর্ষের সকল আয়োজন সারাদেশের ন্যায় শার্শা উপজেলাতে সীমিত করা হয়েছে । করোনা ভাইরাস থেকে আমরা যাতে মুক্তি পেতে পারি সেজন্য আমরা দেশ ও জাতির জন্য দোয়া করবো ৷