শার্শায় স্বামীর সংসার ফিরে পেতে এক সন্তানের এক গৃহবধূর সংবাদ সম্মেলন

0
243

আরিফুজ্জামান আরিফ : শার্শার বাগুড়ী গ্রামের স্বামীর সংসার ফিরে পেতে শিউলি খাতুন নামের এক সন্তানের এক জননী গৃহবধূ সংবাদ সম্মেলন করেছে।

নির্যাতিত এ গৃহবধূ ঝিকরগাছা উপজেলার রাজবাড়িয়া গ্রামের শাহাজান মোড়লের মেয়ে। ন্যায় বিচার পেতে সে এখন সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরছে।

বুধবার বিকালে বাগআঁচড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গৃৃহবধু শিউলি খাতুন বলেন,
শার্শা উপজেলার বাগুড়ী গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুর সালামের সাথে ৪ বছর পূর্বে ইসলামী শরীয়ত মোতাবেক তার বিয়ে হয়। বিয়ের পর থেকে বেশ কিছু দিন ভাল ভাবে স্বামী সংসার চলছিল। হঠাৎ স্বামী ও শ্বশুর -শ্বাশুড়ী মিলে শিউলি খাতুনের বাবা-মার কাছে ২ লাখ টাকা যৌতুক দাবি করে।

স্বামী ও শ্বশুর -শ্বাশুড়ীর যৌতুক চেয়ে চাপাচাপি করলে শিউলি খাতুন বাপের বাড়ি থেকে নগত ১ লাখ ৮০ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণ অলংকার সহ ২ লাখ টাকার আসবাবপত্র নিয়ে আসে। তার পরও স্বামী আব্দুর সালাম আরো যৌতুক দাবি করে। এরই মধ্যে শিউলি খাতুনের কোলে আসে একটি ফুটফুটে কন্যা সন্তান। এদিকে স্বামী ও শ্বশুর -শ্বাশুড়ী আরো যৌতুক না পেয়ে শিউলি খাতুনের উপর বিভিন্ন ভাবে অত্যাচার নির্যাতন শুরু করে এবং টাকার জন্য তাকে বাবার বাড়িতে রেখে আসে।
গৃহবধূ শিউলি খাতুনকে বাবার বাড়িতে রেখে আসার পর থেকে এ পর্যন্ত ৭/৮ মাস তার ও তার সন্তানের কোন খোজ খবর নেইনি আব্দুর সালাম।

সম্প্রতি শিউলির স্বামী আব্দুর সালাম শিউলিকে তালাক নামার কাগজ পত্র পাঠিয়েছে তার বাবার বাড়ি।

এব্যাপারে শার্শার কায়বা ইউনিয়ন পরিষদে শিউলি খাতুন অভিযোগ করলে চেয়ারম্যান অভিযোগের ভিত্তিতে আব্দুর সালামকে নোটিশ করলেও আব্দুর সালাম হাজির না হওয়ায় চেয়ারম্যান উচ্চ আদালতে যাওয়ার জন্য লিখিতভাবে জানিয়ে দেয়।

এমতাবস্থায় গৃহবধূ শিউলি খাতুন সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যায় বিচার ও স্বামী-সংসার ফিরে পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।