শার্শা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে সরকারী গাছ কেটে হজম পারল না শার্শা সদর ইউনিয়নের মেম্বর খালেক

0
471

আরিফুজ্জামান আরিফ।।শার্শা সদর ইউনিয়নের মেম্বর আব্দুল খালেক সরকারী নিয়ম-নীতি উপেক্ষা করে দিনে-দুপুরে লক্ষাধিক টাকার সরকারী গাছ কেটে বিক্রি করে হজম করতে পারল না।আর এহেন সরকার বিরোধী কাজে বাধ সাধলেন স্বয়ং শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শার্শা সদর ইউনিয়নের গাতিপাড়া-শিয়ালকোনা ওয়ার্ডের মেম্বর আব্দুল খালেক গাতিপাড়া খেয়াঘাট মোড়ের খালের পাড়ে অবস্থিত ৪টি বড় বড় শিরিষ গাছ ও ২টি মেহগনী গাছ প্রায় লক্ষাধিক টাকা মূল্যে বাদল হোসেন নামে এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে।

বাদল যথারীতি মঙ্গলবার কয়েকজন শ্রমিক নিয়োগ দিয়ে গাছ কাটা শুরু করে এবং গাছ কেটে নিয়ে নিশ্চিন্তপুর মাদ্রাসা মাঠে রেখে আসে।

সর্বশেষ বিকাল ৪টার দিকে বাকী একটি বড় শিরিষ গাছ প্রায় কাটার শেষ পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল গোপন সংবাদে সেখানে অভিযান চালায়।

নির্বাহী অফসারের উপস্হিতি টের পেয়ে মেম্বর আব্দুল খালেক, ব্যবসায়ী বাদল ও শ্রমিকেরা সটকে পড়েন।

এসময় নির্বাহী অফিসার জেলা পরিষদের উপজেলা কেয়ারটেকার শের আলীকে গাছগুলো সরকারি নিয়মে জেলা পরিষদে জমাদান ও এব্যাপারে একটি নিয়মিত মামলার নির্দেশ দেন।

জেলা পরিষদের উপজেলা কেয়ারটেকার শের আলী বলেন, আমরা গাছগুলো জেলা পরিষদে জমাদানের জন্য নিয়েছি ও উপরমহল কর্মকর্তাদের জানিয়েছি।

এ ব্যাপারে শিয়ালকোনা গ্রামের মৃত.আব্দুল রহমানের ছেলে ইউপি মেম্বর আব্দুল খালেক ও ঐ একই গ্রামের হাবিল সর্দারের ছেলে বাদল হোসেনকে আসামী করে শার্শা থানায় একটি নিয়মিত মামলার প্রস্তুতি নিয়েছি।

এ ব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, সরকারি গাছ কাটার ব্যাপারে সংবাূ পেয়ে অভিযান চালিয়ে কাউকে আটক করা সম্ভব হয়নি। এমনকি তাদের বাড়ির কোন সদস্যকেও খুজে পাইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here