শার্শা থানাকে “শিশু বান্ধব” থানা গড়ার লক্ষে সাংবাদিকের সাথে ওসির মতবিনিময়

0
286

আরিফুজ্জামান আরিফ : মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার” এ শ্লোগান সামনে রেখে শার্শা থানাকে “শিশু বান্ধব” থানা হিসাবে গড়ে তোলার লক্ষে শার্শার সাংবাদিকদের সাথে ওসির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় শার্শা থানায় ফিতা কেটে ও সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ১৭ মার্চ ২০২০ সামনে রেখে আনুষ্ঠানিক ভাবে কর্মসূচীর শুভ সূচনা করেন শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুঃ আতাউর রহমান।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মুঃ আতাউর রহমান বলেন, শার্শা থানাকে শিশু বান্ধব থানা হিসাবে গড়ে তোলার লক্ষে শার্শা থানার পক্ষ থেকে এ উদ্দোগ নেওয়া হয়েছে।

এসময় ওসি মুঃ আতাউর রহমান বলেন,বিভিন্ন সময়ে থানায় আগত দর্শনার্থীদের সাথে শিশুরা আসে।তাছাড়া ও অনেক অনাঙ্কাকিত অনেক ঘটনার স্বীকার হয়ে শিশু ভিকটিম থানায় আসে।থানায় আগত এই শিশু দর্শনার্থী ও শিশু ভিকটিমের মনে যাতপ করে কোন ভয় কাজ না করে বা পুলিশ সম্পর্কে কোন নেতিবাচক ধারনা সৃষ্টি না হয় তার জন্য শার্শা থানা পুলিশের স্ব উদ্দোগে থানাতে এই শিশু ডেস্ক ও শিশুতোষ পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হবে।

এছাড়া অনেক শিশু বাবা মার সাথে থানায় আসে তারাও যেন পুলিশ দেখে আতঙ্কিত না হয় তারা পুলিশের সাথে থানায় এসে বন্ধুদের মত আচরন করতে পারে তার জন্য শিশুদের উপযোগী খেলাধুলা সহ নানান ধরনের উপকরন থাকবে এথানা চত্বরে। তাছাড়া শিশুরা চকলেট পছন্দ করে। তাদেরকে থানার পক্ষ থেকে চকলেট দিয়ে আপন করে বন্ধু সুলভ আচরন করে পুলিশ সম্পর্কে সু-ধারনা দিতে হবে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঃ আতাউর রহমানের শার্শা থানাকে শিশু বান্ধব হিসাবে গড়ে তুলার এ উদ্দোগকে কে উপজেলার সূধীজনেদের পাশাপাশি সকল স্তরের মানুষ ধন্যবাদ ও সাধুবাদ জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন শার্শা থানার ওসি (তদন্ত) মাহদুদ আল ফরিদ ভুইয়া, এসআই খায়রুল বাশার, আবুল হাসান,এ এস আই রিপন হাওলাদার.আব্দুল মাজেদ,বেনাপোল প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রাশু, বন্দর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান,বাগআঁচড়া প্রেসক্লাবের সভাপতি ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “বেত্রাবতী নিউজ ২৪ ডট কম” এর প্রকাশক, সম্পাদক আরিফুজ্জামান আরিফ,সাধারন সম্পাদক আবু সাঈদ,সহ সভাপতি শহিদুল ইসলাম,সাংবাদিক শাহজাহান কাজী সবুজ, জিএম আশরাফ,আব্দুল মান্নান, ওসমান আলী, মনিরুল ইসলাম মনি প্রমুখ।