শুক্রবার থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গোৎসব

0
268

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। সারা দেশের মত এবারেও যশোরে পাঁচদিন ব্যাপী এই উৎসবটি সাড়ম্বরে উৎযাপিত হবে।

আজ বুধবার দুপুরে লালদিঘীর পাড়ের হরিসভা মন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজিত সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক যোগেস চন্দ্র দত্ত বলেন, এবছর যশোরের ৮ উপজেলা ৬৭৭টি মন্ডবে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে । এর মধ্যে পৌরসভায় ৪৪টি , সদর উপেজলায় ১৪৬টি, ঝিকরগাছায় ৫২টি, শার্শায় ২৯টি, চৌগাছায় ৪৫টি, বাঘারপাড়ায় ৯২টি, অভয়নগরে ১২৫টি এবং মনিরামপুর উপজেলায় ৯৩টি মন্ডপে এই পূজা অনষ্ঠিত হবে।

পাঁচ দিন ব্যাপী দুর্গোৎসব শান্তিপূর্ণ ও সুশৃংখল ভাবে উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসন এবং জেলা পূজা উদযাপন পরিষদ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। জেলা প্রশাসক পূজা উদযাপন পরিষদের সার্বিক বিষয়ে এবং পুলিশ সুপার নিরাপত্তার বিষয়ে পৃথক মতবিনিময় সভা করেছেন।

সংবাদ সম্মেলনে যোগেশ দত্ত উল্লেখ করে বলেন, হরিসভা মন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদের কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখান থেকে প্রতি মন্দিরের কার্যক্রম মনিটরিং করা হবে। প্রতি বছরের মত এবারও লালদিঘীর পুকুরে পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রতিমা নিরজ্ঞনের ব্যবস্থা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু, সহ-সভাপতি দিপক কুমার রায়, কোষাধ্যক্ষ মৃণাল কান্তি দে, সদর উপজেরা সাধারণ সম্পাদক দেবেন ভাস্করসহ প্রমুখ।

ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহণের মধ্য দিয়ে পাঁচদিন ব্যাপী দুর্গোৎসব মিলন মেলায় পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে সংবাদ সম্মেলনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here