শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করায় মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনির বিরুদ্ধে মামলা

0
463

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে পুলিশ বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিরূপ মন্তব্য করার কারণে ভারতের জনপ্রিয় একটি কমেডি শো – মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

নাটোরের সিংড়া উপজেলার থানায় তথ্যপ্রযুক্তি আইনে এই মামলাটি করেছেন স্থানীয় একজন যুবলীগ নেতা।
আবু হেনা রনি বলেছেন, বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। এজন্যে তিনি ফেসবুকেও ক্ষমা চেয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি কক্সবাজার সফরে গিয়েছিলেন। সে সময় তিনি সমুদ্র সৈকতে খালি পায়ে হেঁটেছিলেন।সেই ছবি সামাজিক নেটওয়ার্কে ভাইরাল হয়েছিল।
এনিয়ে বিরূপ মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ এনে আবু হেনা রনির বিরুদ্ধে নাটোর জেলার সিংড়া উপজেলায় একটি মামলা হয়েছে।এই উপজেলাতেই আবু হেনা রনির বাড়ি।
সিংড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, “প্রধানমন্ত্রী সমুদ্র সৈকতে যে হেঁটেছিলেন, মামলায় তা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে মীরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনির বিরুদ্ধে।”
মামলাটি হয়েছে তথ্য প্রযুক্তি আইনে।

এদিকে, আবু হেনা রনি বলেছেন, “কোন উদ্দেশ্য প্রণোদিতভাবে এই লেখাটি লিখিনি। জাস্ট আমি দুটা লাইন লিখছি যে, তিনি পা ভেজালেন, ইনি গা ভেজালেন। ঐদিন বৃষ্টির একটা দিন ছিল। ফেসবুকে একটা ছবি ভাইরাল হয় যে একটা ছেলে ড্রেনের মধ্যে পড়ে গেছে। একেবারে কালো পানিতে সে ভেজা।এটিকে কেন্দ্র করেই আমি ঐ স্ট্যাটাস দিয়েছিলাম।”
আবু হেনা রনি আরও বলেছেন, “যখন দেখলাম আমার ঐ স্ট্যাটাস নিয়ে মানুষ ভুল বুঝছে, তখন আমি সেটা ডিলিট করি। পরে আমি একটা স্ট্যাটাস দেই যে, আমি যা লিখেছি, সেটাকে অনেকে অন্যদিকে নিয়েছে। যার কারণে আমি আন্তরিকভাবে দু:খিত এবং আমি ক্ষমা চাইছি। এটুকু বলতে চাই যে, যারা ভুল বুঝছে, তাদের কাছে আমি ক্ষমা চাই।”
পুলিশ মামলার অভিযোগ তদন্ত করার কথা বলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here