শোকাবহ পরিবেশে সাংবাদিক রফিকুল ইসলাম’র দাফন সম্পন্ন

0
261


তালা প্রতিনিধি : শোকাবহ পরিবেশেন মধ্যদিয়ে তালার সাংবাদিক মো. রফিকুল ইসলাম মাষ্টার’র দাফন পারিবারিক কবরস্থানে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুরে জাতপুর টেকনিক্যাল এন্ড বি.এম. কলেজে অনুষ্ঠিত বিশাল জানাযা নামাজে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন, মরহুম সাংবাদিকের বৃদ্ধ পিতা মাওলানা মো. মোজাম্মেল হক বিশ^াস। এর আগে জানাযা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তালা সদর ইউপির সাবেক চেয়ারম্যান সাংবাদিক নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, জেএনএ দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা কবিরুল ইসলাম প্রমুখ। জানাযা নামাজ শেষে জাতপুর গ্রামের পারিবারিক কবরস্থানে শোকাবহ পরিবেশে মরহুম সাংবাদিক রফিকুল ইসলামকে দাফন করা হয়।
উল্লেখ্য, মো. রফিকুল ইসলাম তালা উপজেলার জেএনএ দাখিল মাদ্রাসায় শিক্ষকতার পাশাপাশি দীর্ঘ বছর ধরে দৈনিক যশোর পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি (তালা উপজেলা) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া দক্ষিন অঞ্চল নিউজ ক্লাব- জাতপুর এর প্রতিষ্ঠাত করেন এবং এই সংগঠনের সহসভাপতি হিসেবে তিনি দায়িত্বপালন করছিলেন। বিগত জ্জ মাস আগে পায়ের ব্যথা নিয়ে তিনি দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা করান। কিন্তু ডাক্তারগন সাংবাদিক রফিকুল ইসলাম এর প্রধান অসুখ নির্নয়ে ব্যর্থ হন। ফলে কিডনিতে হওয়া টিউমার একপর্যায়ে ক্যান্সারে রুপ নেয়। এবিষয়টি ভারতের চেন্নাইতে চিকিৎসা গ্রহন করতে গেলে তিনি জানতে পারেন। কিন্তু ক্যান্সার সমস্ত শরীরে ছড়িয়ে পড়ায় সেখানকার বিশেষজ্ঞ ডাক্তার তাকে দেশে ফেরৎ পাঠান। দেশে এসে যশোরের কেশবপুর হাসপাতালে ভর্তি থাকাবস্থায় সোমবার রাতে তাঁর অকাম্য মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি বৃদ্ধ মাওলানা পিতা সহ স্ত্রী, সন্তান, ভাই, বোন সহ অসংখ্য আত্মিয়-স্বজন ও গুনগ্রাহি রেখে গেছেন।
এদিকে তালা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. হাফিজুর রহমান এর চাচাতো ভাই, বিশিষ্ট সাংবাদিক মো. রফিকুল ইসলাম এর মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি প্রদান করেছেন, তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সহ সভাপতি পি. এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ অমল সেন, দপ্তর সম্পাদক এম.এ. জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, কার্যকরী সদস্য জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর. আওয়াল, মো. আফতাব হোসেন, কে.এম শাহীনুর রহমান, সদস্য মনজুরুল হাসান বাবুল, মোমরেজ আলম, শাহীনুর রহমান, ইয়াছিস সরদার, আব্দুর রহমান, এহসানুল হক, আব্দুস সালাম ও মন্টু প্রমুখ। এছাড়া অনুরুপ বিবৃতি প্রদান করেছেন, দক্ষিন অঞ্চল নিউজ ক্লাবের সভাপতি এম. এ. মান্নান, সাধারন সম্পাদক মো. বাহারুল ইসলাম সহ হাসান আলী বাচ্চু, আব্দুল মজিদ, জামাল উদ্দীন ও ইমরান হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here