সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সম্পাদক শামীমের দাবি জেলা আওয়ামীলীগের প্রভাবশালীর নেতার কারণে যবিপ্রবি অস্থির হয়ে উঠেছে

0
362

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর জেলা আওয়ামী লীগের এক প্রভাবশালি নেতার ইন্দনে অস্থির হয়ে উঠেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। একের পর এক হামলা ভাংচুর লুটপাট ও বোমাবাজির ঘটনা ঘটেই চলেছে। এধরনের অভিযোগ করেছেন যবিপ্রবির ছাত্রলীগ সাধারণ সম্পাদক এমএম শামিম হাসান। শনিবার বেলা ১টায় প্রেসক্লাব যশোরে এক সংবাদ সমোমলনে এই অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এস এম শামিম হাসান বলেন, ৫ অক্টোবর রাতে ঘটনাই সুব্রত গ্রুপই দায়ি। বিশ্ববিদ্যালয়ে শহীদ মশিউর রহমান হলে আবাসিক ছাত্ররা দির্ঘদিন ধরে বিতাড়িত রয়েছে। তাদের আগামি ১০ অক্টোবর থেকে বিভিন্ন সেমিষ্টার পরিক্ষা থাকায় তারা হলে একত্রিত হয়েছিলেন। তখনই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সুব্রত গ্রুপ জেলা আওয়ামী লীগের এক শীর্ষ নেতার ইঙ্গিতে তাদের ওপর হামলা করেন বলে দাবী করেন শামিম। সুব্রুত গ্রুপ তাকে হত্যার করার জন্য গুলি ও বোমা মারেন বলে তিনি দাবি করেন।
শামিমের দাবী সুব্রত গ্রুপের অত্যাচারে শতাধিক শিক্ষাথী বিশ্ববিদ্যালয় যেতে পারছেন না। কোন পরীক্ষা কোন পরিক্ষা ও দিতে পারছেন না। তিনি বিশ্ব^বিদ্যালয়ে লেখাপড়া পরিবেশ সৃষ্টির দাবি জানান। তিনি দাবী করেছেন রাজনীতি মুক্ত যবিপ্রবিতে সাবেক ভিসি প্রফেসার ড.আব্দুস সাত্তার বিশ্ববিদ্যালয়ের কোড অব ক-াক্ট থেকে রাজনীতি মুক্ত শব্দটি উঠিয়ে দিয়েছেন। ফলে যবিপ্রবিতে এখন রাজনীতি করতে বাধা নেই।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যবিপ্রবির শহীদ মশিউর রহমান হল শাখার সভাপতি বিপ্লব কুমার দে, শেখ হাসিনা হলের সভাপতি শিলা আক্তার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন শিমন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুজ্জামান সনি, শহীদ মশিউর রহমান হলের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর তানিনকামরুজ্জাম সনি, গোবিন্দ মল্লিক, খন্দকার আশিক, তানভির ফয়শাল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here