সন্ত্রাসে অপ্রতিরোধ্য পুটখালির ‘বুদো নাসির’

0
518

নিজস্ব প্রতিবেদক : বেনাপোলের পুটখালি সীমান্তের নাসির উদ্দিন, উরফে বুদো নাসির । বৈধ, অবৈধভাবে গরু কারবারে জড়িত। বিপুল পরিমাণ কালো টাকার মালিক নাসির । তিনি প্রকাশ্যে হুংকার দেন, তার ইশারায় অনেক প্রশাসন ও রাজনৈতিক নেতাও উঠাবসা করেন। তার ঠেকানোর কেউ নেই। অপ্রতিরোধ্য নাসিরের অত্যাচারে পুটখালির নিরীহ মানুষ জিম্মি হয়ে পড়েছে। এই বাহিনীর হামলা, নির্যাতন ও হুমকি ধামকিতে সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

স্থানীয় সূত্র জানায়, পুটখালিতে নাসিরের বাহিনী রয়েছে। তার বাহিনীর সদস্যরা এলাকায় নানা অপরাধে জড়িত। বাহিনীর ক্যাডাররা হলেন- আব্দুল কাদের, নজিবুল, হাপিজুর, কামাল, শিমুল, সোহেল, নুর হোসেন, জাকির কালু, রুহুল আমিন, রাসেদ, আলামিন, কানা মিজান, মুসা কালু, খায়রুল, ছোট রাসেদ, শাহআলম, শাহিন, জামাল, রবিউল, আলম, রেজাউল, মনি, নুজ্জামাল, সাহাঙ্গীর, আরিপ। অর্ধশতাধিক ক্যাডার সদস্যের এই বাহিনী, মাদক চোরাকারবারিসহ নানা অপরাধে জড়িত। অধিকাংশ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। প্রকশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার করা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। নাসিরের হুংকার তার বাহিনীর কাউকে গ্রেফতারের করবে না পুলিশ।
সর্বশেষ গত ১৩ এপ্রিল পুটখালি খাটালের নতুন দায়িত্বপ্রাপ্ত পুটখালীর ছোট নাসির, সার্জেন্ট আসাদ(অবঃ), কর্পোরাল মোঃ আনোয়ার (অবঃ) ও মোঃ ফারুক ও তার সহযোগিরা ত্রাণ দিতে গিয়ে বুদো নাসির ও আব্দুল কাদের বাহিনীর হামলার শিকার হয়েছে। এ বিষয়ে পুটখালী ইউনিয়নের চেয়ারমান হাদিজ্জামানের কাছে অভিযোগ করলে তিনিও তাদের উপর চড়া হন । উল্টো হুংকার দেন ”যদি নাসিরের নামে কোথাও অভিযোগ করিস তাহলে তুই কোনদিন গ্রামে আসতে
পারবিনা।”
এদিকে ১৫ এপ্রিল সকালে পুটখালী বাজারে আহাদ সদ্দারের ছেলে রনি সদ্দারকে পিটিয়ে জখম করে খাঁটাল নাসির বাহিনী। রনি সদ্দারের বাড়ির উপর দিয়ে প্রতিদিন মাদক চোরাচালানির প্রতিবাদ করায় নুর হোসেন ও সোহেলের সাথে কথা কাটাকাটি হয়। এসময় তারা রনিকে দেখে নেওয়ার হুমকি দেয়। এমন অনেক পরিবার এই বাহিনীর নির্যাতনে গ্রাম ছাড়া হয়েছে বলে অভিযোগ রয়েছে ।
নাসির উদ্দীন (ছোট) অভিযোগ করেন যশোর বেনাপোল ৫ নং পুটখালী ইউনিয়ন বিওপিতে মেসার্স স্টার এজেন্সি এর স্হাপিত গবাদিপশুর বিট/খালাট এলাকায় বসবাসরত দরিদ্র ও অসহায় পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে ফেরার পথে পুটখালী বাজারে চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করে বাজারের শেষ মাথায় আসলে সন্তাসী নাসির বাহিনী কর্তৃক হামলার শিকার হয়। এতে আহত হন সার্জেন্ট (অবঃ) আব্দুল ওহাব এবং নাসির উদ্দীন ছোট । এরপর তাৎখনিক বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরবর্তী বন্দর থানায় অভিযোগ করতে গেলে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অসহযোগিতা মূলক আচরণ করে কোনো প্রকার অভিযোগ গ্রহণ করেন নাই।