সমকালের বিরুদ্ধে যশোরে আরো দুটি মামলা

0
320

নিজস্ব প্রতিবেদক : দৈনিক সমকালের প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদকসহ পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে যশোরে মানহানীর অভিযোগে আরো দুইটি মামলা হয়েছে।

আজ রবিবার শহরের পুলিশ লাইন টালিখোলার মরহুম মহিদুল ইসলাম মকার ভাই সহিদুল ইসলাম ও একই এলাকার সন্ত্রাসীদের হাতে নিহত মনিরুল ইসলামের মা সুফিয়া বেগম আদালতে এ মামলা করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক বিষয়টি গ্রহণ করে আদেশের জন্য আগামীকাল সোমবার আদেশের জন্য দিন ধর্য করেছেন। আসামিরা হলেন, সমকালের প্রকাশক একে আজাদ, ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন।

সহিদুল ইসলামের অভিযোগে জানা গেছে, গত ১ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের ভিতরে অনৈতিক কর্মকান্ডে একদল ক্যাডার উল্লেখ করে তার মৃত ভাই মহিদুল ইসলাম মকা পুরাতনকসবা এলাকয় বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের নেতৃত্ব দেয় বলে উল্লেখ করা হয়েছে। প্রকৃত পক্ষে মহিদুল ইসলাম মকা এ সংবাদ প্রকাশের এক বছর আগে মারা গেছে।

অপরদিকে সুফিয়া বেগমের অভিযোগে জানা গেছে, ১ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে আমার মৃত ছেলের নামে একই অভিযোগ দিয়েছে। ২০১৮ সালের ১৩ মে সন্ত্রাসী হামলায় আহত হয়ে পরদিন মনিরুল মারা যায়। মনিরুল তরুন লীগের সাংগঠনিক সম্পাদক ছিলো।

আসামিরা পরিকল্পিত ভাবে পরিবারের সামাজিক সম্মান ক্ষুন্ন করতে মিথ্যা ও ভিত্তিহীন এ সংবাদ প্রকাশ করিয়েছেন। ফলে তারা আদালতে এ মামলা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here