সাবেকপুলিশ সিপাহী মতি’র খুঁটির জোর নিয়ে নানা প্রশ্ন !

0
356

এম আর রকি : পুলিশের উধ্বর্তন কতৃপক্ষের মদদ পুষ্ট হয়ে মতিয়ার রহমান ওরফে মতি নামে এক অবসরপ্রাপ্ত পুলিশ যশোর শহরে অবৈধ কারবারিদের কাছ থেকে উৎকোচ গ্রহনের অভিযোগ উঠেছে।ঘটনাটি যশোর শহরে ব্যবসায়ীদের মধ্যে নতুন করে চাঞ্চল্য সৃষ্টি করেছে।
যশোর বড় বাজার সূত্রগুলো জানিয়েছে,সম্প্রতি মতিয়ার রহমান ওরফে মতি নামে এক অবসরপ্রাপ্ত পুলিশ বাজারের এক ব্যবসায়ীর ভারতীয় কাপড় চোপড় জব্দ করে। পরে যশোরে সাবেক এক পুলিশ কর্মকর্তার মধ্যস্থতায় ৫লাখ টাকা নিয়ে রফাদফা করা হয়। সূত্রগুলো আরো জানায়,যশোরে এক সময় কর্মরত সাবেক পুলিশ কর্মকর্তা অন্য রেঞ্জে বদলী হলেও তিনি অধিকাংশ সময় যশোর শহরের বিভিন্ন স্থানে বিচরণ করেন। উক্ত কর্মকর্তা প্রায় সময় শহরের বড় বাজার এলাকায় গড়ে ওঠা সিটি প্লাজা আবাসিক হোটেল ও চাইনিজে অবস্থান করে। উক্ত কর্মকর্তার সাথে মতিয়ার রহমান ওরফে মতি’র এক চুক্তি হওয়ায় মতি বড় বাজার জেলার বিভিন্ন স্পটে অবস্থান নিয়ে অবৈধ কারবারিদের কাছ থেকে সাপ্তাহিক ও মাসিক অর্থ আদায় করেন। যারা মতিয়ার রহমান ওরফে মতি’র কথা শোনেন না তাদেরকে শায়েস্তা করার জন্য সাবেক সেই পুলিশ কর্মকর্তা ফোন দিয়ে তার মদদ পুষ্ট পুলিশের এসআই ও এএসআই দিয়ে উক্ত চোরাচালানী ও অবৈধ কারবারিকে গ্রেফতারের ভয় ভীতি দেখানোর এক পর্যায় অবৈধ পন্য জব্দ করেন। সূত্রটি আরো জানায়, মতিয়ার রহমান ওরফে মতি মাস কয়েক পূর্বে যশোর কোতয়ালি মডেল থানার অভিসার ইনচার্জ একেএম আজমল হুদার সাথে দেখা করেছিল। সাবেক পুলিশ সদস্য মতিয়ার রহমান মতি যশোর বড় বাজার এলাকায় অবস্থানের পাশাপাশি জেলার বিভিন্ন উপজেলা এলাকায় বিচারণ করেন। মতিয়ার রহমান মতি পুলিশের কনস্টেবল পদে চাকুরী করার সুবাধে যশোরের শার্শা,বেনাপোল পোর্ট থানা,কোতয়ালি মডেল থানা,ডিবি,সিআইডি পুলিশের পক্ষে ক্যাশিয়ারের দায়িত্ব পালন করেছেন। তার চাকুরী জীবনে মতি অধিকাংশই সময় চোরাচালানী ,মাদক ব্যবসায়ী ও অবৈধ কারবারিদের সাথে যোগাযোগ রক্ষা করে চুক্তি মোতাবেক সাপ্তাহিক ও মাসিক অর্থ উপার্জন করা। মতি পুলিশের সাথে যশোর জেলার শীর্ষ চোরাচালানী,মাদক ব্যবসায়ীসহ অবৈধ কারবােিদর রয়েছে যোগাযোগ।
মতি পুলিশের সাথে তার বড় বাজারে অবস্থান ও অবৈধ কারবারিদের কাছ থেকে টাকা উত্তোলনের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি সাংবাদিকদের জানান,পত্রিকায় লিখলেও তার কিছুই হবে না। তিনি জেলা পুলিশের শীর্ষ কর্তাদের সাথে রয়েছে অতিগোপনে যোগাযোগ। সাংবাদিকরা কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ একে এম আজমল হুদার কাছে মতিয়ার রহমান ওরফে মতির ব্যাপারে জানতে চাইলে তিনি জানান,মতি নামে তার কেউ নেই যিনি পুলিশের দোহায় দিয়ে চোরাচালানী ও অবৈধ কারবারিদের কাছ থেকে টাক উত্তোলণ করছেন। সূত্রগুলো আরো জানায়, যশোরে কর্মরত পুলিশের আলোচিত কর্মকর্তা চট্টগ্রাম রেঞ্জে বদলী হলেও তিনি অধিকাংশ সময় যশোর জেলায় অবস্থান করে। আর এই অবস্থানের সুযোগে তিনি মতিয়ার রহমান ওরফে মতি’র মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলায় অবৈধ কারবারিদের কাছ থেকে অর্থ আদায়ের দায়িত্ব দিয়েছেন। যশোরে দায়িত্ব পালন না করেও চোরচালানীসহ অবৈধ কারবারিদের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে অর্থ উপার্জন বড় বাজারের ব্যবসায়ীদের মধ্যে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে। তাই মতিয়ার রহমান ওরফে মতি এবং তার মদদ পুষ্ট সেই পুলিশ কর্মকর্তার খুঁটির জোর নিয়ে শুরু হয়েছে বিভিন্ন বক্তব্য। পুলিশের নাম করে অর্থ উপার্জনের ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশের উধ্বর্তন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন যশোর বড় বাজারের স্থানীয় ব্যবসায়ীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here