সারা দেশের মত বসন্ত বরণে মাতোয়ারা যশোর

0
659

নিজস্ব প্রতিবেদক : সারা দেশের মত বসন্ত বরণে মাতোয়ারা ছিলো যশোরও। তারই ধারাবাহিকতায় যশোর পৌর পার্কে উদীচী যশোর আয়োজন করে জেলার সর্ব বৃহৎ বসন্ত বরণ উৎসব। একই সাথে নেওয়াজ পার্কে চাদের হাট এবং টাউন হলে পুনশ্চ যশোরও আয়োজন করে বসন্ত বরণ উৎসব। এর আগেসারা দেশের মত বসন্ত বরণে মাতোয়ারা ছিলো যশোরও। তারই ধারাবাহিকতায় যশোর পৌর পার্কে উদীচী যশোর আয়োজন করে জেলার সর্ব বৃহৎ বসন্ত বরণ উৎসব। একই সাথে নেওয়াজ পার্কে চাদের হাট এবং টাউন হলে পুনশ্চ যশোরও আয়োজন করে বসন্ত বরণ উৎসব। এর আগে যশোর সরকারি এম এম কলেজ ও এমএসটিপি গার্লস স্কুল এ্যান্ড কলেজে বসন্ত বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। গানে গানে শিক্ষার্থীরা বসন্তকে বরণ করে নেন। এম এম কলেজে সাংস্কৃতিক সংগঠন উদীচী ও বিবর্তনের আয়োজনে এ উৎসবের উদ্বোধন অধ্যক্ষ প্রফেসর আবু তালেব মিয়া। এ সময় উপাধ্যক্ষ প্রফেসর সেখ আবুল কাওসার সহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উদীচীর ছোট বন্ধুদের সমবেত কণ্ঠে ‘ওরে গৃহবাসী’ সংগীত ও নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে পৌরপার্কে তাদের উৎসব শুরু হয়। তারপর শিশু-কিশোররা সমবেত সংগীত ‘তুমি যে সুরের আগুন’ ও ‘মম চিত্তে নিতি নৃত্যে’ পরিবেশন করে। এরপর শিশুদের কবিতা বৃন্দ আবৃত্তি, বড়দের শুভঙ্কর গুপ্তের কবিতা, বড়দের রবীন্দ্র -নজরুল একক ও সমবেত সংগীত হয়।
পুনশ্চের বন্ধুরাও সমবেত সংগীত ‘ওরে গৃহবাসী … খোলদ্বার খোল’ এ সংগীতের মধ্যদিয়ে উৎসব শুরু হয়। তারপর সমবেত কণ্ঠে ‘সবুজ পাতা’ ও ‘নতুন পাতা’ সংগীত পরিবেশিত হয়। দ্বৈত কণ্ঠে ‘আকাশে বাতাসে চলসাথী’ সংগীত পরিবেশিত হয়। এছাড়া রবীন্দ্র-নজরুল কবিতা ও সংগীতসহ হরেক রকমের আধুনিক সংগীত ও নৃত্য পরিবেশিত হয়। এ দিকে এমএসটিপি স্কুল এ্যান্ড কলেজে উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল। এ সময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ খায়রুল আনাম, সহকারি প্রধান শিক্ষক চায়না বেগম, ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here