সেমিফাইনালের টিকেট কাটল ফ্রান্স

0
372

ক্রীড়া ডেস্ক : উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট কাটল ফ্রান্স। সেই সঙ্গে এই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল সুয়ারেজ-কাভানির উরুগুয়েকে।

আজ শুক্রবার রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ফ্রান্স এবং উরুগুয়ে। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দল। আক্রমন-পাল্টা আক্রমনে জমে ওঠে মাঠের লড়াই। কিন্তু সেই লড়াইতে প্রথমে এগিয়ে যায় ফ্রান্স। ম্যাচের ৪০ মিনিটে ফ্রান্সের পক্ষে গোলটি করেন রাফায়েল ভারানে।

প্রথমার্ধ শেষে ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল। এরপর দ্বিতীয়ার্ধে এসে ফ্রান্সের অন্যতম ভরসা গ্রীজম্যানের গোলে ব্যবধান দ্বিগুন করে ফেলে ফ্রান্স। ম্যাচের ৬১ মিনিটের মাথায় এই গোল করেন গ্রীজম্যান। ম্যাচের ফলাফল মূলত তখনই নিশ্চিত হয়ে যায়। কিন্তু গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে উরুগুয়ে। তবে তাদের সব চেষ্টা ব্যর্থ হয়ে যায় ফরাসি রক্ষণভাগের কাছে।

এদিন ইনজুরির কারণে উরুগুয়ের তাদের সেরা স্ট্রাইকার এডিনসন কাভানিকে ছাড়াই মাঠে নামে। কাভানির পরিবর্তে উরুগুয়ে একাদশে সুযোগ পান জিরোনায় খেলা স্ট্রাইকার ক্রিশ্চিয়ান স্টুয়ানি। অন্যদিকে আর্জেন্টিনাকে হারানো সেরা একাদশটিকেই মাঠে নামে ফ্রান্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here