সোনার হরিণ ধরতে বিদেশ গিয়ে লাশ হয়ে ফিরলো জালালপুরের আতিয়ার

0
336

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ সোনার হরিণ ধরতে গিয়ে লাশ হয়ে ফিরতে হলো মণিরামপুরের এক ব্যক্তিকে। সে উপজেলার জালালপুর গ্রামের মৃত ঈমান আলীর ছেলে। 
সূত্রে জানাযায়, উপজেলার খেদাপাড়া ইউনিয়নের জালালপুর গ্রামের মৃত্যু ইমান আলীর ছেলে আতিয়ার রহমান (৪৬)। সে গত ১৯৯২ সালে জীবিকার তাগিদে স্বপ্নের দেশ মালয়েশিয়াতে পাড়ি দেয়। সেই থেকে প্রায় ২৬ বছর বিদেশের মাটিতে জীবন অতিবাহিত করে। এর ভিতর একাধিক বার ছুটিতে বাড়িতে বেড়াতে এসেছে। সে দীর্ঘ দিন ধরে বিদেশের মাটিতে অর্থ উপার্জন করে সবলম্বী হয়ে তার স্ত্রী সন্তাদেরকে বেড়াতেও নিয়ে গেছে। তার পর রোজগারের টাকা দিয়ে তিন তলা বিশিষ্ট একটি বাড়ি করেছে। তার ইচ্ছা ছিল এক মাত্র ছেলের জন্য একটি গাড়ির টাকা জোগাড় করে আগামী ঈদে বাড়িতে এসে আর বিদেশে যাবে না। তার সেই ইচ্ছা পূরণ হলো না। 
গত ১৯ ফেব্রুয়ারী মালয়েশিয়ার সুবাংজয়া নামক স্থানে একটি কোম্পানিতে কর্মরত থাকা অবস্থায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় (ইন্না ……………. রাজিউন)। 
তার পরিবার সূত্রে জানাযায়, তার ডায়েবেটিস রোগ ছিল, যে কারণে তার মৃত্যু হয়েছে। ২৩ ফেব্রুয়ারী শনিবার দুপুর ১২টার দিকে তার মরদেহ নিজ বাড়িতে পৌঁছালে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে। তাকে এক নজর দেখার জন্য শত শত নারী-পুরুষ বাড়িতে ভীড় করে। এরপর যোহর নামাজ বাদ জালালপুর জামে মসজিদ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। তার নামাজে জানাযায় এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছির্ল। জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। সে মৃত্যু কালে স্ত্রী-পুত্র সহ অনেক গুনগ্রাহী রেখে গেছে৷  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here