স্ত্রীর সহযোগিতায় প্রতিবন্ধী ভাইজিকে ৫ মাস ধরে ধর্ষণ

0
256

বিশেষ প্রতিনিধি : দারিদ্রতার সুযোগ নিয়ে মাছ দেয়ার লোভ দেখিয়ে বুদ্ধি প্রতিবন্ধী ১৩ বছর বয়সী fvBwR‡K প্রায়ই ঘের পাড়ে ডেকে নিতো ভগিরথের স্ত্রী ময়না। স্বামীর লালসা মেটাতে স্ত্রী ময়না নিজেই প্রতিবন্ধী মেয়েকে ঘের পাড়ের টোং ঘরে ঢুকিয়ে বাইরে পাহারা দিতো। এভাবে দিনের পর দিন স্ত্রীর সহযোগিতায় মেয়েটির ওপর পাশবিক নির্যাতন চালায় ভগিরথ। মেয়েটি ৫ মাসের অন্ত:সত্ত্বা হয়ে পড়ে। অন্তঃ সত্ত্বার বিষয়টি আঁচ করতে পেরে ভগিরথের স্ত্রী ময়না প্রতিবন্ধী মেয়ের গর্ভের সন্তান নষ্ট করতে ওষুধ খাওয়ায়। এতে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় গুরুত্বর অসুস্থ্ হয়ে পড়লে ১২ অক্টোবর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।সেখানে মেয়েটি মৃত সন্তান প্রসব করে। এখন সে অসুস্থ্ অবস্থায় বাড়িতে আছে, কথাগুলো বলছিলেন প্রতিবন্ধী কিশোরীর ¯^Rb অনিমা বিশ্বাস। ভিকটিম নিজেই এসব কথা তাদেরকে বলেছে বলে তিনি জানান।
ভগিরথ যশোরের মণিরামপুর উপজেলার কপালিয়া গ্রামের রাজবংশি পাড়ার| ভগিরথের মাছের ঘের অভয়নগর থানার কালিশাকুল গ্রামে গত ৬ বছর আগে তিনি সেখানে স্বপরিবারে চলে যান।
এদিকে অর্থাভাবে চিকিৎসা করা যাচ্ছে না বিধায় দিনকে দিন মেয়েটির শারীরিক অবস্থা অবনতি হচ্ছে। হাসপাতাল থেকে ফেরার পর ভগিরথের ভাইয়েরা বাড়িতে এসে টাকা দিয়ে ঘটনা ধামাচাপা দিতে চাপ দেয়। কিন্তু তাতে সাড়া না দেয়ায় ঘটনা জানাজানির হওয়ার পর স্ত্রী ময়নাসহ ভগিরথ বাড়ি ছেড়ে পালিয়েছেন।
ভিকটিমের কাকীমা আরো জানান, তাদের মেয়ে একটি প্রতিবন্ধী স্কুলে পড়ে। গত ৬ মাস ধরে প্রায় বাড়ি থেকে প্রতিবন্ধী মেয়েকে ডেকে নিতো ভগিরথের স্ত্রী ময়না। এরমধ্যে গেল বড় পূজার ( দূর্গা পূজা) সময় মেয়ে বমি করতে থাকে। এর দুই একদিন পর থেকেই রক্তক্ষরণ হতে থাকে প্রতিবন্ধী কিশোরীর। এরপর জানতে পারেন তাদের মেয়ে অন্ত:সত্ত্বা।
ভগিরথের ছোট ভাই অনাথ বিশ্বাস জানান, তার ভাই (ভগিরথ) মিমাংসার জন্য তাদেরকে ভিকটিমের বাড়িতে পাঠিয়েছিলো। কিন্তু কোন মিমাংসা হয়নি।
তাদের দরিদ্র পরিবারে কোন পুরুষ নেই জানিয়ে ভিকটিমের কাকীমা বলেন, মেয়েটির বাবা অনেক আগেই মারা গিয়েছেন। মা থেকেও নেই। তিনিও বাক প্রতিবন্ধী। কথা বলেন অস্পষ্ট। দারিদ্রতার সুযোগ নিয়ে মেয়েটির ওপর এমন পাশবিক নির্যাতন করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি আরো বলেন, এ ঘটনা কাউকে বললে মেরে ফেলার হুমকি দেয় ভগিরথ ও তার স্ত্রী। তারা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।ভবদহ কলেজের প্রভাষক সিদ্দিকুর রহমান মঙ্গলবার ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, এমন অমানবিক ঘটনার বিচার হওয়া দরকার । মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মশিয়ূর রহমান জানান, বিষয়টি তিনিও শুনেছেন।#