স্বপন ভট্টাচার্য : একজন রাজনীতিবিদের কথা

0
1814

ডি এইচ দিলসান : যশোরে-৫ মনিরামপুর আসনের সংসাদ সদস্য স্বপন ভট্টাচার্য ১৯৫২ সালের ২শরা ফেব্রুয়ারি যশোর জেলার মনিরামপুর উপজেলার পাড়ালা গ্রামে জন্ম গ্রহণ করেন।
তিনি গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক পাশ দিয়ে পরে মশিহাটি বহুমুুখি মাধ্যমিক বিদ্যালয় থেকে ম্যাট্রিক পাশ করেন। এর পর তিনি যশোর এম এম কলেজে এইচ এস সি ও নওয়াপাড়া কলেজ থেকে বিএ পাশ করেন।
তাঁর সহধর্মিনি তন্দ্রা ভট্টাচার্য একজান সমাজসেবী। তিনি বাংলাদেশ মহিলা পরিষদ যশোরে জেলার সাধারণ সম্পাদক। এছা তিনি যশোরের বিভিন্ন সমাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। তিনি একজন ব্যবসায়ীও।
এই দম্পত্তির এক ছেলে এবং এক মেয়ে। ছেলে একজন ব্যবসায়ী এবং মেয়ে প্রবাসী।
৭০ এর নির্বাচনের পর থেকে তিনি সক্রীয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। এর পর যশোর জেলা আওয়ামীলীগের সদস্য ও পরে কোষাধাক্ষ্য নির্বাচিত হন।
স্বপন ভট্টাচার্য। আওয়ামী লীগের এ নেতা ২০১৪ সালের ৫ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থী হিসেবে যশোর-৫ (মণিরামপুর) আসনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
স্বপন ভট্টাচার্য সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এলাকায় অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ সংযোগ, যোগাযোগ ব্যবস্থা, ভবদহ জলাবদ্ধতা নিরসন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ বিভিন্ন প্রকল্পের আওতায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করেছেন।
গত ৫ বছরে তিনি মনিরামপুর উপজেলায় ৪৭৪ কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন বলে জানান। এর মধ্যে ১৮২ কি.মি, পাকা রাস্থা, ২৬টি স্কুল, ৫টি কলেজ এবং ৯টি মাদ্রাসা , ব্রীজ কালভার্টসহ ভবদাহের সাময়িক সমাধান উল্লেখযোগ্য।
আগামীতে নির্বাচিত হতে পারলে তিনি মনিরামপুরের প্রতিটি গ্রামকে শহর করে গোড়ে তুলবেন। ভবদাহের স্থায়ী সমাধানসহ একটি মাদকমুক্ত উপজেলা উপহার দেবেন তিনি।
সব শেষে তিনি বলেন বঙাগবন্ধু কন্যার যে উদ্দেশ্য তা সফল করার জন্য সব ধরনের কাজ করে যাবো আমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here