স্বাধীন আলোর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

0
459

নিজস্ব প্রতিবেদক : সবার আগে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার দৃঢ় প্রত্যয় ব্যক্তের মধ্য দিয়ে শেষ হলো অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন আলোর প্রথম প্রতিনিধি সম্মেলন।

আজ সোমবার সকালে স্বাধীন আলো কার্যালয়ে দিনব্যাপি এই প্রতিনিধি সম্মেলন উদ্বোধন করেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান।

এসময় তৌহিদুর রহমান বলেন, অল্প দিনের মধ্যে স্বাধীন আলো পাঠকের কাছে পৌঁছে গেছে। আমার বিশ্বাস দ্রুতই পাঠকের মন জয় করে স্বাধীন আলো গুরুত্বপূর্ণ মিডিয়া হয়ে উঠবে। এজন্য স্বাধীন আলোর সব সাংবাদিক ও কর্মকর্তাদের একটি পরিবার হয়ে উঠতে হবে।

সম্মেলনের সভাপতি স্বাধীন আলোর সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, একটি সন্ত্রাসী চক্র দেশ বা সমাজকে যতটা না ক্ষতি করতে পারে তার চেয়ে বেশি ক্ষতি করতে পারে তথ্যসন্ত্রাস। অর্থাৎ তথ্যসন্ত্রাস অস্ত্রধারী সন্ত্রাসীদের চেয়েও ভায়াবহ। আমাদের এই তথ্যসন্ত্রাসের বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে। সবার আগে সঠিক সংবাদ পাঠকের কাছে পৌঁছে দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখতে হবে।

সম্মেলনে দ্বিতীয় পর্বে উপস্থিত বিভিন্ন বিভাগের ব্যুরো প্রধান, জেলা প্রতিনিধি ও উপজেলা প্রতিনিধিদের স্বাধীন আলোর নিজস্ব সংবাদ পরিবেশন নীতি ও সম্পাদকীয় নীতি নিয়ে বক্তব্য রাখেন বর্তা সম্পাদক শাহদাত হোসেন কাবিল। এসময় যশোরের সিনিয়র সাংবাদিক রুকুনুদ্দৌলাহ তার দীর্ঘ সাংবাদিক জীবনের অভিজ্ঞতা তুলে ধরেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাধীন আলোর নির্বাহী সম্পাদক জামাল হোসেন শিমুল।

এর আগে সকালে বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলা থেকে সাংবাদিকরা স্বাধীন আলো কার্যালয়ে আসলে তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

সম্মেলনে স্বাধীন আলোকে এগিয়ে নিতে নিজেদের করণীয়সহ বিভিন্ন পরামর্শ তুলে ধরে বক্তব্য রাখেন বরিশাল ব্যুরো প্রধান সৈয়দ মেহেদী হাসান, রংপুর ব্যুরো প্রধান হারুন অর রশিদ সোহেল, কুষ্টিয়া জেলা প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, বাগেরহাট জেলা প্রতিনিধি আজাদুল হক, নড়াইল জেলা প্রতিনিধি ফরহাদ খান, মাগুরা জেলা প্রতিনিধি এস আলম তুহিন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি জাকির হোসেন মিঠু, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি নাজমুল হক, যশোরের মণিরামপুর উপজেলা প্রতিনিধি মোতাহার হোসেন, বাঘারপাড়া উপজেলা প্রতিনিধি খান কে এম শরাফত উদ্দীন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সিনিয়র রিপোর্টার ও নিউজ রুম ইনচার্জ দেবু মল্লিক। এ সময় স্বাধীন আলোর সাব এডিটর গোলাম মোস্তফা মুন্না, রাকিবুল আলমসহ স্টাফ রিপোর্টার, ফটো সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here