স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে যশোর সদর হাসপাতালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
594

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।সেই লক্ষে বুধবার সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়।র‌্যালিটি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল প্রাঙ্গন থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়।
র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃনূর-ই-আলম উপস্থিত ছিলেন।র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.আবুল কালাম আজাদ লিটু,যশোরের সিভিল সার্জন দিলীপ কুমার, পরিবার পকিল্পনার উপ-পরিচালক মনোয়ার হোসেন,যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ,ডেপুটি সিভিল সার্জন ডা.হারুন অর রশিদ,জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডা.গিয়াস উদ্দিন,ডা. জি,জি এ কাদরী,ডা.মধুসূদন পাল,ডা.আরিফ আহমেদ,ডা.তৌহিদুল ইসলাম,ডা. মোখলেচুর রহমান প্রমুখ।
দিবসটির তাৎপর্য তুলে ধরে বেলা ১২টায় হাসপাতাল সভা কক্ষে স্বাস্থ্য সচেতনতা,পুষ্টি ও খাদ্য বিষায়ক এবং স্বাস্থ্য সেবার মানোন্নয়নে গৃহীত উদ্বাবনী কার্যক্রম বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।২৫০ শয্যা জেনারেল হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা.আবুল কালাম আজাদ লিটুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ও বক্তব্য রাখেন,খুলনা বিভাগীয় স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক সৈয়দ জাহাঙ্গীর হোসেন,বিশেষ অতিথি ও বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃদিলিপ কুমার রায়।এসময় আরো উপস্থিত ও বক্তব্য রাখেন,ডেপুটি সিভিল সার্জন ডা.হারুন অর রশিদ,আবাসিক মেডিকেল অফিসার ডা.আরিফ আহমেদ প্রমুখ।
আলোচনা সভায় ভিডিও ফুটেজ মাধ্যমে বিভিন্ন খাদ্য গুণাগুণ সর্ম্পকে আলোচনা ও বিভিন্ন রোগ থেকে প্রতিকার ও প্রতিরোধের উপকারিতা সম্পর্কে ধারণা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here