হাসনাত করিমকে কাশিমপুর কারাগার থেকে মুক্তি

0
388

নিজস্ব প্রতিবেদক :গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম মুক্তি পেয়েছেন। আজ বৃহস্পতিবার গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটি সেলের সিনিয়র জেল সুপার শাহ্জাহান আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাসনাত করিমকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালত যে নির্দেশনা দিয়েছেন, তার পরিপ্রেক্ষিতে তাঁকে বৃহস্পতিবার বিকেলে মুক্তি দেওয়া হয়েছে।

এর আগে হোলি আর্টিজানের ঘটনায় করা মামলায় গতকাল বুধবার হাসনাত করিমকে অব্যাহতি দেন আদালত। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবর রহমান ওই হামলার অভিযোগপত্র গ্রহণ করে এ আদেশ দেন।Eprothomalo

দীর্ঘ দুই বছর তদন্ত শেষে গত জুলাইয়ে হোলি আর্টিজান মামলার অভিযোগপত্র আদালতে পাঠানো হয়। অভিযোগপত্রে বলা হয়, এই মামলায় হাসনাত করিমের সম্পৃক্ততা পায়নি পুলিশ।

২০১৬ সালের ১ জুলাই রাতে হোলি আর্টিজানে জঙ্গিরা হামলা চালায়। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ওই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরদিন সকালে সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হয়। পরে পুলিশ ১৮ বিদেশিসহ ২০ জনের মরদেহ উদ্ধার করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একজন রেস্তোরাঁকর্মী। হোলি আর্টিজানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের সময় হাসনাত করিমকে গ্রেপ্তার করা হয়। তখন থেকে তিনি কারাগারে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here