হোমিও চিকিৎসা সেবা ডিজিটাল করার আহবান জেলা প্রশাসক

0
384

নিজস্ব প্রতিবেদক : যশোর হোমিওপ্যালিক মেডিকেল কলেজে ডাক্তার স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৪তম জন্ম বার্ষিকীতে ইন্টার্ণী চিকিৎসকদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা আব্দুল আওয়াল বলেন, পুরাতন চিন্তাকে পরিবর্তন করতে হবে। আধুনিক ও ডিজিটাল হতে হবে। বিজ্ঞানকে ব্যবহার করে সঞ্চিত জ্ঞানকে কাজে লাগাতে হবে। যুগপযোগি সেবা দিতে হবে। চিকিৎসা ব্যবস্থাকে ডিজিটাল করতে হবে। তবেই সাধারণ মানুষ হোমিও চিকিৎসা নিতে আগ্রহী হবে। এই সেবার জনপ্রিয়তা বাড়বে। গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি ছিলেন তিনি এসব কথা বলেন।
প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাক্তার হাফিজুর রহমানের সভাপতিে বিশেষ অতিথি ছিলেন কলেজ পরিচালনা কমিটির সদস্য প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, অধ্যাপক ডাক্তার আনিছুর রহমান, ডাক্তার আতিয়ার রহমান, ডাক্তার এসএম আব্দুল্লাহ ও অধ্যাপক ডাক্তার একেএম মহিদুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি নবীন-প্রবীনদের হাতে উপহার তুলে দেন।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে যশোর
কুইন্স হসপিটালে আলোচনা সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক : জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে যশোরের বেসরকারি হসপিটাল কুইন্স হসপিটাল বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। সেবা প্রত্যাশীদের কাছে সেবার মান ও সেবার ধরণসহ নানাবিধ সুযোগ-সুবিধা তুলে ধরতে হসপিটাল চত্ত্বরে পোস্টার, প্যানা সাটানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে জাতীয় স্বাস্থ সেবা উপলক্ষ্যে কুইন্স হসপিটাল সব সেবা প্রত্যাশীকে সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষায় ২০ ভাগ ছাড় ও জরুরি বিভাগে ডাক্তারের ফিশ মওকুফ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার অগ্রযাত্রায় অংশ নিয়ে কুইন্স হসপিটাল স্বাস্থ সেবা সবার কাছে পৌছে দিতে জাতীয় স্বাস্থ সপ্তাহে এ সিদ্ধান্ত নিয়েছে। সেই লক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১০ টায় হসপিটাল সভা কক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় কুইন্স হসপিটাল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান শেখ আশরাফুল রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, যশোর জেলা সিভিল সার্জন ডা.দিলিপ কুমার রায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুইন্স হসপিটাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ.এস.এম.হুমায়ন কবীর কবু। এসব বক্তব্য রাখেন কুইন্স হসপিটালের ডেপুটি ডাইরেক্টর ( মেডিকেল সার্ভিস) ডা: আহমেদ বদরুজ্জোদা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here